৫ম দিনে রাশিয়ায় মৃত্যুর রেকর্ড

৫ম দিনে রাশিয়ায় মৃত্যুর রেকর্ড
আন্তর্জাতিক ডেস্ক : টানা পঞ্চম দিনের মতো রাশিয়ায় করোনা সংক্রমণে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। শনিবার দেশটিতে নতুন করে ৬৯৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। একদিন আগেই ২৪ ঘণ্টায় মৃত্যুর রেকর্ড ছিল ৬৭৯। সাম্প্রতিক সময়ে দেশটিতে সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। খবর আল জাজিরার।

এর আগে একদিনে ছয় শতাধিক মৃত্যু দেখেনি রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৪৩৯ জন। গত জানুয়ারি মাসের পর এই সংখ্যা সর্বোচ্চ। অপরদিকে একদিন আগের তুলনায় এই সংখ্যা ১ হাজার ২শ’র বেশি।

ক্রেমলিনের পক্ষ থেকে জানানো হয়েছে, পরবর্তীতে আবারও লকডাউন জারির বিষয়ে এখনও কোনও আলোচনা হয়নি। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ স্বীকার করেছেন যে, পরিস্থিতি উদ্বেগজনক। কিন্তু তিনি বলছেন, কেউ লকডাউন চায় না।

রাশিয়ায় করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজধানী মস্কো। শনিবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৪৬ জন। অপরদিকে সেন্ট পিটার্সবার্গে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৩৩ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ১১০ জন।

রাশিয়ায় মোট জনসংখ্যার মাত্র ১৬ শতাংশ মানুষ ভ্যাকসিন পেয়েছে। গত গ্রীষ্ম থেকেই মস্কোতে কঠোর লকডাউন দেখা যায়নি। তবে এখন লোকজনকে ক্যাফে, বার এবং রেস্টুরেন্টে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে না। তবে ভ্যাকসিন গ্রহণ করলে অথবা করোনার নেগেটিভ রিপোর্ট থাকলে এসব স্থানে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে।

More News...

ইরানের হামলায় ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ক্ষয়ক্ষতি

ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা