সাইফের ব্যাটে ফিফটি, ৩০ বলে শূন্য সাদমানের

সাইফের ব্যাটে ফিফটি, ৩০ বলে শূন্য সাদমানের
স্পোর্টস ডেস্ক : ইনজুরি ঝুঁকি এড়াতে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে ছাড়াই দুই দিনের গা গরমের প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল। ব্যাট হাতে তামিমের অভাব অনুভূত হতে দিচ্ছেন না সাইফ হাসান। তিন নম্বরে নেমে দারুণ খেলছেন নাজমুল হোসেন শান্তও।

জিম্বাবুয়ের তাকাসিংঘা স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হয়েছে ম্যাচটি। যেখানে আগে ব্যাটিং করছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখার সময় মধ্যাহ্ন বিরতি চলছে খেলায়। অর্থাৎ শেষ হয়েছে প্রথম সেশনের খেলা।

হ্যাঁ! প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ৩০ বল খেলেও কোনো রান করতে পারেননি বাঁহাতি ওপেনার সাদমান। এমন নয় যে জিম্বাবুয়ের বোলারদের বিপক্ষে ধুঁকতে হয়েছে তাকে। বেশ কিছু ভালো শট খেলেছেন তিনি। কিন্তু সবই ছিল ফিল্ডারদের হাত বরাবর।

শেষ পর্যন্ত ইনিংসের ১১তম ওভারে লুক জঙ্গির বলে জয়লর্ড গাম্বির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান ৩০ বলে কোনো রান করতে না পারা সাদমান। অন্যপ্রান্তে অবশ্য শুরু থেকেই সাবলীল ছিলেন সাইফ হাসান। তিনে নেমে দারুণ সঙ্গ দিছেন নাজমুল শান্তও।

ইনিংসের শুরু থেকেই পুরোপুরি নিয়ন্ত্রিত ব্যাটিং করে চলেছেন সাইফ। বেশ কিছু দৃষ্টিনন্দন ড্রাইভও খেলেছেন ডিয়ন মায়ার্স, তানাকা চিভাঙ্গা, তাপিয়া মুফুদজাদের বলে। বিশেষ করে ১২তম ওভারের চতুর্থ বলে দুর্দান্ত এক কাভার ড্রাইভে বাউন্ডারি হাঁকান তিনি।

মূল টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডের ৭ খেলোয়াড় নিয়ে প্রস্তুতি ম্যাচটির একাদশ সাজিয়েছে জিম্বাবুয়ে। আর বাংলাদেশ রাখেনি নিজেদের টেস্ট স্কোয়াডে থাকা তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলামকে।

প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দল: সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর