একমাত্র টেস্টে তামিমকে না পাওয়ার শঙ্কা

একমাত্র টেস্টে তামিমকে না পাওয়ার শঙ্কা

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে নাও দেখা যেতে পারে দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। কেননা ডিপিএলে খেলার সময় হাঁটুর চোট এখনো কাটিয়ে উঠতে পারেননি ওয়ানডে কাপ্তান। তাই তামিমকে বিশ্রামে থাকার নির্দেশ দিয়েছে ক্রিকেট বোর্ডের মেডিকেল ইউনিট।

তামিমের এই বিশ্রাম ঠিক কত দিনের জন্য তা নির্দিষ্ট করে বলতে পারছে না বিসিবির মেডিকেল বিভাগ। ঢাকা প্রিমিয়ার লিগের রাউন্ড রবিন লিগে চোট পাওয়ায় জিম্বাবুয়ে সফরের কথা মাথায় রেখে তাকে ১৫ দিনের বিশ্রামের পরামর্শ দেয়া হয়েছিল। তারপর থেকে কেটে গেছে ১৩ দিন।

কিন্তু এখনো চোট মুক্ত হননি তামিম। সঙ্গত কারণেই তাকে আরো বেশ কয়েক দিনের বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এর মধ্যে তিনি যদি ভালো অনুভব করেন তাহলে হয়ত ৭ জুলাই থেকে হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া টেস্ট সিরিজে খেলতে পারবেন দেশ সেরা রান সংগ্রাহক। আর তা না হলে নয়।

আজ বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘তামিমের চোট এখনো পুরোপুরি ঠিক হয়নি। সেজন্য আমরা ওকে বিশ্রাম নিতে বলেছি। তবে বিশ্রাম মানে এই নয় যে, সে শুয়ে বসে কাটাবে। মাঠে যাবে, ব্যাটিং অনুশীলন করবে, রানিং করবে। যদি তাতে সমস্যা হয় তাহলে বিশ্রামে থাকবে। তবে যেহেতু টেস্ট ম্যাচ এখনো ৭ দিন বাকি, সেহতু ওভাবে চিন্তা করছি না। যদি সেই পর্যন্ত সে সেরে না উঠে তাহলে বিশ্রামের মেয়াদ আরো বাড়বে।’

More News...

পাপনের সঙ্গে তামিমের খোলামেলা আলোচনা…..

আত্মঘাতী গোলে হার এড়াল বার্সেলোনা