ঢাকা আহ্ছানিয়া মিশন উদ্যোগে ২৫০ ব্যাক্তির মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

ঢাকা আহ্ছানিয়া মিশন উদ্যোগে ২৫০ ব্যাক্তির মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

গাজীপুর প্রতিনিধি : ডাম ফাউন্ডেশন ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি) পূবালী ব্যাংকের আর্থিক সহযোগিতায় দেশে চলমান ভাইরাস সংকট মোকাবেলায় ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (ঈঝজ) কার্যক্রমের আওতায় গাজীপুর সিটি কর্পোরেশন এলাকা (২৫০ জন) ও শ্রীপুর উপজেলায় (২৫০ জন) হতদরিদ্র,সাময়িক কর্মহীন এবং প্রান্তিক জনগোষ্ঠী যারা করোনা ভাইরাস সংক্রমনের কারনে স্বাভাবিক জীবন-জীবিকা নির্বাহ করতে অসমর্থ বা ক্ষতিগ্রস্ত ডিএফইডি’র বিদ্যমান উপকারভোগীদের মধ্য থেকে নির্বাচিত মোট ৫০০ জন সদস্য পরিবারকে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী সহায়তা করার উদ্যোগ গ্রহন করে। এরই ধারাবাহিকতায় গত ৩০ জুন ২০২১ তারিখে শ্রীপুর ব্রা অফিস, শ্রীপুর উপজেলায় ২৫০ জন ও গাজীপুরে ২৫০ জন করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল তেল, চিনি, পিয়াজ, রসুন, লবণ, আলু ও মসলা এবং স্বাস্থ্য সামগ্রীর মধ্যে ছিল গোসলের সাবান, ডিটারজেন্ট পাউডার, ওরস্যালাইন, মেট্রিল, প্যারাসিটামল এবং মাস্ক।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আনিছুর রহমান, মেয়র, শ্রীপুর পৌরসভা, গাজীপুর। সভাপতিত্ব করেন জনাব মোঃ রেজাউল করিম, এজিএম, ডিএফইডি, অনষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনাব মোঃ খায়রুল ইসলাম, জোনাল ম্যানেজার, ঢাকা জোন, ডিএফইডি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ খোকন প্রধান, কৃষিবিদ জনাব মোঃ নিয়ামুল কবির, ডিএফইডি ও অনুষ্ঠান স ালনা করেন জনাব মোঃ তোফাজ্জল হোসেন, এরিয়া ম্যানেজার, গাজীপুর। এছাড়া আরও উপস্থিত ছিলেন ব্রা ম্যানেজার মোঃ মোস্তাহিদুর রহমান, শ্রীপুর ব্রা , ডিএফইডি, ফিল্ড স্টাফ, ডিএফইডি, শ্রীপুর উপজেলা,গাজীপুর।
প্রধান অতিথি বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের এ ধরনের উদ্যোগ প্রশংসার দাবিদার। খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য চাহিদা,স্বাস্থ্য সুরক্ষায় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। তিনি আরও বলেন ভবিষতে ঢাকা আহ্ছানিয়া মিশন এ ধরনের কার্যক্রম গ্রহন করবে যা পৌর/ উপজেলা প্রশাসন সার্বিকভাবে সহায়তা করবে।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান