আর্মব্যান্ডে লাথি মেরে তোপের মুখে রোনালদো

আর্মব্যান্ডে লাথি মেরে তোপের মুখে রোনালদো

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বেলজিয়ামের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল। থোরগান হ্যাজার্ডের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে প্রায় আড়াই বছর ধরে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম। অন্যদিকে, ম্যাচ হেরে মেজাজ হারিয়েছে পর্তুগিজ তারকা রোনালদো।

ম্যাচ চলাকালেই নিজের অধিনায়ত্বের আর্মব্যান্ড খুলে ছুড়ে ফেলে দিয়েছিলেন। ম্যাচ শেষে মাঠ ত্যাগ করার সময় আবারো আর্মব্যান্ড খুললেন। এরপর সেটিকে অনেকটা ফ্রি-কিক স্টাইলে লাথি দেন। এসময় তিনি পানির বোতলেও লাথি দেন।

এ ঘটনায় বিশ্বসেরা এই ফুটবলারের ওপর খেপেছেন ফুটবল ভক্তরা। ড্যান ও’বয়েল নামের এক ব্যক্তি টুইটারে লিখেন, কয়েক সপ্তাহের মাঝে রোনালদো দ্বিতীয়বারের মতো আর্মব্যান্ডকে অপমান করলো। দয়া করে তাকে গট (গ্রেটেস্ট অফ অল টাইম) বলা বন্ধ করুন।

আরেক পর্তুগাল ভক্ত টুইটারে লিখেছেন, এই লোকটির আর্মব্যান্ড নিয়ে কি সমস্যা? আরেকজন সাথে যোগ করেছেন, ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালের অধিনায়কত্বকে কোনো সম্মান করে না।

এক ভক্তের বক্তব্য, ‘একজন কিংবদন্তি হয়ে ফুটবল খেলাকে সম্মান করা উচিত রোনালদোর।’

কেউ আবার লেখেন, ‘এ তো আর নতুন কিছু নয়।’ আরেকজন লেখেন, ‘গত তিনমাসে এ নিয়ে দ্বিতীয়বার একই কাণ্ড ঘটালেন, এরপরও লোকে তাকে GOAT (সর্বকালের সেরা) বলে ডাকবে।’

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগে গত মার্চেই বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে একই কাণ্ড ঘটিয়েছিলেন সিআর সেভেন। তার গোল বাতিল করে দিয়েছিলেন রেফারি। রাগে-ক্ষোভে সেই ম্যাচেও আর্মব্যান্ড ছুঁড়ে ফেলেছিলেন রোনালদো।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর