বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড়

বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সোমবার (২৮ জুন) সকাল ছয়টা থেকে আগামী সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এ ঘোষণার পরই রাজধানীর বিভিন্ন বাজারগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

শনিবার রাজধানী ঢাকার বেশ কিছু মার্কেটে ক্রেতাদের অতিরিক্ত ভিড় লক্ষ্য করা যায়।

সোমবার থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনে সহজে কেউ বাড়ির বাইরে বের হতে পারবে না। মানুষের চলাচল নিয়ন্ত্রণে মাঠে কাজ করবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা।

এক সপ্তাহের লকডাউনে যাতে ঘরের বাহিরে বের না হতে হয় সেজন্য আগে থেকেই চাল, ডাল, তেল, পেয়াঁজসহ যাবতীয় মুদি বাজার বেশি করে কিনে রাখছেন ক্রেতারা।

বেশ কয়েকজন ক্রেতা বলেন, সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী এবারের কঠোর লকডাউনে সবকিছু বন্ধ থাকবে। সরকারি-বেসরকরি কোনো অফিস খোলা থাকবে না। সুতরাং বোঝাই যাচ্ছে এবার খুবই কড়াকড়ি হবে। এ কারণে পেঁয়াজ, আলু, ডালসহ কিছু পণ্য বাড়তি পরিমাণে কিনে রাখছি। বলা তো যায় না সামনে কী হবে।

অনেক ক্রেতারা অভিযোগ করে বলেন, লকডাউনের কথা শুনে কিছু কিছু বিক্রেতা পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে।

বিক্রেতারা জানিয়েছেন, প্রতি শুক্রবারই বাজারে ক্রেতাদের বাড়তি চাপ থাকে। আর শনিবার তুলনামূলক কম ক্রেতা আসেন। কিন্তু শুক্রবার রাতেই এক সপ্তাহের কঠোর লকডাউনের সংবাদ ছড়িয়ে পড়ায় শনিবার সকাল থেকেই ক্রেতারা বাজারে ভিড় করে বাড়তি পণ্য কেনা শুরু করেছেন।

ইতোমধ্যে চাল ও চিনির দাম কিছুটা বেড়েছে। এক সপ্তাহ আগে যে চাল ৫৬ টাকা কেজি বিক্রি করেছি, এখন সেই চালের কেজি ৬০ টাকা বিক্রি করতে হচ্ছে। সব ধরনের চালের দাম গত দুই-তিনদিনে কেজিতে ২-৪ টাকা পর্যন্ত বেড়েছে।

More News...

যখনই যেটার দরকার পুলিশকে সেই ভূমিকা পালন করতে হবে : শেখ হাসিনা

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন