ভারতে সংক্রমণ ৩ কোটি ছাড়াল

ভারতে সংক্রমণ ৩ কোটি ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা সংক্রমণ তিন কোটি ছাড়িয়ে গেছে। অপরদিকে একদিনের ব্যবধানে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। একদিন আগের তুলনায় সংক্রমণ বেড়েছে ১৯ শতাংশ। খবর এনডিটিভির।

একদিন আগেই দেশটিতে দৈনিক সংক্রমণ ছিল ৪২ হাজার ৬৪০ জন। একই সময়ে মারা গিয়েছিল এক হাজার ১৬৭ জন। বুধবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৮৪৮ জন।

ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা তিন কোটি ২৮ হাজার ৭০৯ জন। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ভারতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ছাড়াল। এর আগে শুধুমাত্র যুক্তরাষ্ট্রই এই সংখ্যা ছাড়িয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরে ভারতে দৈনিক সংক্রমণের হার কমতে দেখা গেছে। মঙ্গল এবং বুধবার তা তিন শতাংশের নিচে রয়েছে। পাশাপাশি দেশে সক্রিয় রোগীর সংখ্যাও এক মাসের বেশি সময় ধরে ধারাবাহিকভাবে কমছে। কমতে কমতে তা সাড়ে ছয় লাখের নিচে নেমেছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ছয় লাখ ৪৩ হাজার ১৯৪ জন।

দৈনিক সুস্থতার সংখ্যাও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ৬৮ হাজার ৮১৭ জন। এখন পর্যন্ত দেশটিতে এই মহামারি থেকে মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৮৯ লাখের বেশি মানুষ।

এখন পর্যন্ত ভারতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সংক্রমণেও শীর্ষ অবস্থানে রয়েছে ওই রাজ্য। গত ২৪ ঘণ্টায় ওই রাজ্যে শনাক্ত হয়েছে আট হাজার ৪৭০ জন। একই সময়ে মারা গেছেন ১৮৮ জন। রাজ্যটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৮৭ হাজার ৫২১ জনে। অপরদিকে মারা গেছেন এক লাখ ১৮ হাজার ৭৯৫ জন।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’