গুরুত্বহীন ম্যাচে রেকর্ড আর বিশ্বরেকর্ড

গুরুত্বহীন ম্যাচে রেকর্ড আর বিশ্বরেকর্ড
স্পোর্টস ডেস্ক : পারটেক্স স্পোর্টিং ক্লাব প্রথম বিভাগে নেমে গেছে। প্রিমিয়ার লিগে টিকে গেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সাভার বিকেএসপির তিন নম্বর মাঠে রেলিগেশন লিগে আজকের (বুধবার) ম্যাচটি তাই দুই দলের জন্য কোনোই গুরুত্ব বহন করছে না।

গুরুত্বহীন এই ম্যাচটিই ভেসে গেল রেকর্ড আর বিশ্বরেকর্ডে। লিজেন্ডস অব রূপগঞ্জ ওপেনিং জুটিতে এবার লিগের রেকর্ড জুটি গড়ার পর রান তাড়ায় নেমে পারটেক্স নবম উইকেটে গড়ল বিশ্বরেকর্ড।

এর আগের রেকর্ডটিও হয়েছিল সাভারের তিন নম্বর মাঠে। রাকিন আহমেদ আর মোহাইমিনুল খান দুদিন আগেই (২১ জুন) ওল্ড ডিওএইচএসের বিপক্ষে ১৩১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছিলেন। সেটি ছিল তৃতীয় উইকেটে।

আজ মেহেদি মারুফ (৬৩ বলে ৯ চার, ৬ ছক্কায় ৯৪) আর জাকির আলির (৪৮ বলে ৫ চার, ৪ ছক্কায় ৭৬) তাণ্ডবে ৩ উইকেটে ২০০ রানের পাহাড়সম সংগ্রহ গড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ৮ উইকেটে ১৭৩ রানে থামে পারটেক্স। ম্যাচটি তারা হেরেছে ২৭ রানে।

তবে হারলেও নবম উইকেটে বিশ্বরেকর্ড জুুটির সঙ্গে নাম জড়িয়েছে পারটেক্সের। ১০০ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলেছিল দলটি। সেখান থেকে ৭৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ইসহারুল ইসলাম আর জয়নুল ইসলাম। ইসহারুল ২২ বলে ৩৮ (৪ বাউন্ডারি, ২ ছক্কা) আর জয়নুল মাত্র ১৪ বলে ৩৭ রানের (১ বাউন্ডারি, ৪ ছক্কায়) ইনিংস খেলেন।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর