করোনা: ২৪ ঘণ্টায় আরও ৬৩ মৃত্যু, শণাক্ত ৩৮৪০

করোনা: ২৪ ঘণ্টায় আরও ৬৩ মৃত্যু, শণাক্ত ৩৮৪০

অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬৩ জন। এর আগে, গতকাল ৬০ জন ও গত পরশু ৫০ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ৩৪৫ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৮৪০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৬২ শতাংশ ও গত পরশু ছিল ১৪ দশমিক ২৭ শতাংশ।

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করে আরও তিন হাজার ৮৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৪ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৪১ হাজার ৮৭ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৩ জনের মধ্যে ৪৫ জন পুরুষ ও ১৮ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩১ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭১৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৭৬ হাজার ৪৬৬ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬২ লাখ ৬৭ হাজার ৬৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া