এসএসসির মূল সনদপত্র বিতরণ শুরু ২০ জুন

এসএসসির মূল সনদপত্র বিতরণ শুরু ২০ জুন

শিক্ষা ডেস্ক : ২০২০ শিক্ষাবর্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আগামী ২০ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ঢাকা শিক্ষা বোর্ডের অধীন সব শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) মো. হেলাল উদ্দিনের সই করা একটি নির্দেশনা জারি করা হয়েছে।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় ২০ জুন, ফরিদপুরে ২১ জুন, মুন্সিগঞ্জ ২২ জুন, রাজবাড়ী ২৩ জুন, গোপালগঞ্জ ২৪ জুন, নরসিংদী ২৭ জুন, মানিকগঞ্জ ২৯ জুন, শরীয়তপুর ২৯ জুন, মাদারীপুর ৩০ জুন, গাজীপুর পহেলা জুলাই, ঢাকা জেলা ৪ জুলাই, ঢাকা মহানগর ৪ জুলাই, টাংগাইল ৬ জুলাই এবং কিশোরগঞ্জ ৭ জুলাই মূল সনদ বিতরণ করা হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ‘শিক্ষা প্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ/প্রধান শিক্ষক নিজের পাঠানো প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বহির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের উপর উভয় স্তরের কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় সনদপত্র প্রদান করা হবে না।’

More News...

‘যৌন নিপীড়ক’ শিক্ষকের বিচার চান ঢাবি শিক্ষার্থীরা

এসএসসি পরীক্ষায় বসছে ২০ লাখ ২৪ হাজার শিক্ষার্থী ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সকল কোচিং সেন্টার বন্ধ