ফুলবাড়ীতে করোনা উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উপজেলা প্রশাসন কঠোর অভিযান

ফুলবাড়ীতে করোনা উর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উপজেলা প্রশাসন কঠোর অভিযান

পরেশ গুপ্ত, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ভারতের সীমান্তবর্তী ঘেঁষা দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণের উর্ধ্বমুখী ঠেকাতে কঠোর অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। এরই অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত ফুলবাড়ী পৌরশহরের বিভিন্নস্থানে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয়ের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২২ জনকে দণ্ডবিধি ও সড়ক পরিবহণ আইনে ৯ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে।
যৌথভাবে ভ্রাম্যমান আদালতের পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ আফরোজ।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কানিজ আফরোজ বলেন, ফুলবাড়ীতে করোনা উর্ধ্বমুখী হয়েছে। জনগণকে এতো সচেতন করার পরেও কেউ সচেতন হচ্ছেন না। এমন পরিস্থিতি থাকলে সকলের জীবন ঝুঁকিতে পড়বে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। কিন্তু মানুষ এতে সাড়া দিচ্ছেন না। তাই পরিস্থিতি সামাল দিতেই কঠোরভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অভিযান পরিচালনা করেন ২২ জনকে দণ্ডবিধি ১৮৬০ ও সড়ক পরিবহন ২০১৮ আইনে মামলা দায়ের করে ৯ হাজার ৮০০ টাকা অর্থদণ্ডের মাধ্যমে জরিমানার অর্থ আদায় করা হয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি অমান্যকারী কাউকেই ছাড় দেওয়া হবে না।
জানা যায়, ভারতের সীমান্তবর্তী উপজেলা ফুলবাড়ীতে হঠাৎ করেই করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে যাওয়ায় ফুলবাড়ীবে লবডাউনের আওকায় আনার জন্য ইতোমধ্যেই সিভিল সার্জনের কাছে সুপারিশ করেছেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মো. মশিউর রহমান।

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন