চাঁপাইনবাবগঞ্জে অসচেতনায় বাড়ছে সংক্রমণ

চাঁপাইনবাবগঞ্জে অসচেতনায় বাড়ছে সংক্রমণ
আখতারুজ্জামান,  চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে মানুষের অসচেতনায় বাড়ছে করোনার সংক্রমণ। গত বুধবারে (১৬ জুন) ৩৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়। ওই সময়ে করোমা সনাক্তের হার ১২ দশমিক ৩৭ শতাংশ। গত বৃহস্পতিবারের ২৪ ঘন্টায় ৩৯৫ জনের নমুনা সংগ্রহ করে ৭৫ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ওই সময়ে সনাক্তের হার ১৮ দশমিক ৯৮ শতাংশ।
শুক্রবার (১৮ জুন) সকালে এক প্রেসনোটে এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।
সিভিল সার্জন জানান; গত ২৪ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭৬ জনের। ডেডিকেটেড করোনা ইউনিটে ভর্তি হয়েছে ১০ জন ও ছাড় পেয়েছে ১০ জন।
তিনি আরোও জানান; জেলায় মোট করোনায় আক্রান্ত ৩ হাজার ৩৯৬ জন। মোট রোগী সুস্হ হয়েছেন ২ হাজার ১৫ জন। বর্তমানে চিকিৎসাধীন আছে ১ হাজার ২৯৫ জন রোগী। মোট করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৮৬ জন। ডেডিকেটেড করোনা ইউনিটে মোট রোগী ভর্তি হয়েছে ৪৫৬ জন ও ছাড়া পেয়েছে ৩৮৩ জন। মোট ১৮ হাজার ১৫৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।
ডেডিকেটেড করোনা ইউনিটের তথ্য প্রদান কর্মকর্তা ডা.আহনাফ শাহরিয়ার জানান; ৭২ শয্যার করোনা ইউনিটে ৭২ জনই চিকিৎসাধীন আছে। যাদের মধ্যে অনেকে জ্বর-সর্দি রোগে আক্রান্ত।
চাঁপাইনবাবগঞ্জে দুফায় বর্ধিত করা কঠোর বিধিনিষেধ বলবৎ আছে। এ কঠোর বিধিনিষেধেও মানুষ অসেচন ভাবে ঘুরাফেরা করছে। যেখানে সেখানে অবাধে চলাচল করছে মানুষ।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ