বেতন বাড়ছে তামিম-সাকিবদের

বেতন বাড়ছে তামিম-সাকিবদের
স্পোর্টস ডেস্ক : বছরের প্রায় ছয় মাস পেরিয়ে গেলেও, এখনও ঘোষণা হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা। শিগগিরই এ তালিকা প্রকাশ করা হবে জানিয়েছেন, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। কিন্তু বাস্তবে এর অগ্রগতি খুব কমই।

কেননা এখনও পর্যন্ত খেলোয়াড়দের কাছ থেকে যার যার পছন্দের ফরম্যাট জেনে নেয়ার বিষয়টি চূড়ান্ত করেনি বিসিবি। দুই-একদিনের মধ্যে এ চিঠি পাঠানো হবে বলে জানিয়েছেন আকরাম। চুক্তির তালিকা প্রকাশের ব্যাপারে অগ্রগতি কম হলেও, একটি বিষয় নিশ্চিত করেছেন যে, চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেতন বাড়ানো হচ্ছে।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে তিনি বলেছেন, ‘বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সঙ্গে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। আমরা দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন ফরম্যাটে খেলতে আগ্রহী। সেটা আসার সাথে সাথেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলব। বিবেচনায় ২৩-২৪ জন আছে কিন্তু চুক্তি এত জনের হবে না।’

করোনাভাইরাস মহামারির কারণে গতবছরের মার্চের পর থেকেই সীমিত হয়ে এসেছে খেলাধুলার সকল আয়োজন। বাতিল হয়েছে বেশ কিছু সিরিজ। এছাড়া মিলছে না মাঠে দর্শক প্রবেশের অনুমতিও। এসব ক্ষতি সামাল দিতে প্রায় সব দেশের ক্রিকেট বোর্ডই তাদের অধীনে থাকা সবার বেতন কমানোর পথে হেঁটেছে।

তবে এক্ষেত্রে ব্যতিক্রম ঘটাতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সব দেশ বেতন কমালেও, নতুন চুক্তিতে খেলোয়াড়দের বেতন ১০ থেকে ২০ শতাংশ পর্যন্ত বাড়ানো হবে বলে জানালেন ক্রিকেট অপারেশনস প্রধান। খোদ বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন দিয়েছেন এ পরামর্শ।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর