না জিতেও রোনালদোকে পেছনে ফেললেন মেসি

না জিতেও রোনালদোকে পেছনে ফেললেন মেসি
স্পোর্টস ডেস্ক : সোমবার রাতে কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল ফেবারিট আর্জেন্টিনা। লিওনেল মেসির দুর্দান্ত ফ্রি-কিক থেকে পাওয়া গোলের পরও চিলিতে হারাতে পারলো না আর্জেন্টাইনরা। ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়তে হয়েছিল।

চিলির বিপক্ষে কোপার এই ম্যাচে জিততে না পারলেও একটি বিষয়ে ঠিকই ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে দিয়েছেন লিওনেল মেসি। বর্তমান সময়ে খেলা ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ফ্রি-কিক থেকে গোল করা ব্যক্তিটি হয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক।

তবে, ফ্রি-কিক থেকে গোল করার ওস্তাদ ছিলেন মেসিরই সাবেক গুরু, আর্জেন্টাইন বিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তিনি ফ্রি-কিক থেকে গোল করেছেন ৬২টি। মেসি এখনও তার চেয়ে ৫টি গোল পিছিয়ে।

চিলির বিপক্ষে ফ্রি-কিক থেকে গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকেও পেছনে ফেলেছেন মেসি। যে কোনো টুর্নামেন্ট মিলিয়ে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোল এখন মেসির। ৯৮ ম্যাচে তিনি করেছেন মোট ৩৯টি গোল। গ্যাব্রিয়েল বাতিস্তুতার গোল মোট ৩৮টি। ২০০২ বিশ্বকাপের পর অবসরে চলে যান বাতিস্তুতা।

কোপা আমেরিকায় তিনি করেছেন ১০ গোল, বিশ্বকাপে ৬ গোল এবং ২৩ গোল করেছেন বিশ্বকাপ বাছাই পর্বে। আর্জেন্টিনার হয়ে অবশ্য তার মোট গোল সংখ্যা ৭৩টি।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর