লাকসামে বিদেশী প্রযুক্তি নিয়ে উদ্বোধন হলো আল-খিদমাহ্ হাসপাতাল

লাকসামে বিদেশী প্রযুক্তি নিয়ে উদ্বোধন হলো আল-খিদমাহ্ হাসপাতাল

মশিউর রহমান সেলিম, লাকসাম : কুমিল্লার দক্ষিনা ল বানিজ্যিক নগরীখ্যাত বৃহত্তর লাকসামের পৌরশহরে বিদেশী প্রযুক্তি নির্ভর আধুনিক চিকিৎসা সেবায় এবার যোগ হলো লাকসাম আল-খিদমাহ্ স্পেলাইজড ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টার। শুক্রবার সকালে বনার্ঢ্য আয়োজনে লাকসাম পৌরশহরের দক্ষিণ বাইপাস এলাকায় মডেল টাওয়ারে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করা হয়েছে এ আল-খিদমাহ স্পেলাইজড ডায়াগনষ্টিক সেন্টারটি।
জানাযায়, ওই প্রতিষ্ঠানটির মধ্যে বিদেশী প্রযুক্তি নির্ভর আধুনিক স্বাস্থ্যসেবায় থাকছেন বিশ্বখ্যাত স্পেন, জার্মান, চায়না ও ভারতের অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম। বিশ্বমানের সর্বাধুনিক প্রযুক্তি, তুলনা মুলক কম খরচ ও অভিজ্ঞ ট্রেকনোলজিষ্ট দ্বারা পরিচালিত দ্রুতত, নিখুঁত পরীক্ষা-নিরিক্ষা ও চিকিৎসা সেবা এবং আধুনিক চিকিৎসা সেবায় কুমিল্লা দক্ষিনা লের লাকসাম পৌরশহরের প্রথম বারের মতো তথ্য প্রযুক্তিগত আধুনিক চিকিৎসা নিয়ে সাধারণ মানুষের কল্যাণে হাজির হয়েছে এ প্রতিষ্ঠানটি।
ওই হাসপাতালে চিকিৎসা সেবায় স্বয়ংসম্পূর্ন ও অত্যাধুনিক প্রযুক্তি, সংবলিত ল্যাব, শতভাগ ডিজিটাল এক্সওে (৫০০ এমএ রিমোভাল), ৪ডি কালার ডপলার আল্ট্রাসনোগ্রাম, ইসিজি (৩,৬,১২ চ্যানেল), ইকো-কার্ডিওগ্রাম, ভিডিও এন্ডোসকপি, ভিডিও ক্লোনোসকপি, স্পাইরোমেট্রি, সকল প্রকার হরমোন পরীক্ষা, বায়োকেমেষ্ট্রি, মাইক্রোবায়োলজি, ইমিউনোলজি, সেরোলজি, হেমাটোলজি, পেপস স্মিয়ার ও নানাহ কনসালটেশন সেবা, বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স এবং অন্যান্য চিকিৎসাসেবাতো আছেই।
উদ্বোধনী অনুষ্ঠানে আল-খিদমাহ স্পেলাইজড ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারের ব্যাবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মোস্তাফিজুর রহমান, ডাঃ আলী আহমেদ মোল্লা, মুক্তিযোদ্ধা ডাঃ আবুল হাশেম, যমুনা ব্যাংক ব্যবস্থাপক আলহাজ¦ আবদুল আলীম, পরিচালক ফারুক আল শারাহ্, সোহেল ছাদিক, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুল কুদ্দুসসহ রাজনৈতিক, সামাজিক, ওই প্রতিষ্ঠানের ডাক্তার-কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন এলাকা থেকে আগত সার্বজনীন লোকজন উপস্থিত ছিলেন।
ওই উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাও. মোঃ মহিউদ্দিন মিয়াজী। অনুষ্ঠান শেষে লাকসামে কর্মরত সাংবাদিকদের সাথে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ রফিকুল ইসলাম হেলাল হাসপাতালটির তথ্য প্রযুক্তি ঘিরে নানাহ চিকিৎসাসেবার মান নিয়ে মতবিনিময় করেন।

More News...

১৭৩ জন বাংলাদেশী মিয়ানমার কারাগার থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছেন

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান