গিরিখাতে যাত্রীবাহী বাস, নিহত ২৩

গিরিখাতে যাত্রীবাহী বাস, নিহত ২৩

অনলাইন ডেস্ক : পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের খুজদার জেলায় যাত্রীবহী একটি একটি বাস গিরিখাতে পড়ে অন্তত ২৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন। আহত সবার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আজ স্থানীয় সময় শুক্রবার ভোরে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

প্রতিবেদেন বলা হয়েছে, স্থানীয় কর্মকর্তা ও চিকিৎসকরা জানিয়েছে, জেলার কার্খ এলাকার বিপজ্জনক একটি মোড় নেওয়ার সময় বাসটি গিরিখাতে পড়লে এসব তীর্থযাত্রী হতাহত হন। উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য সেখানে সেনা সদস্য ও আধা সামরিক বাহিনীর সদস্যদের পাঠানো হয়েছে।

দেশটির একজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, ‌‌‘বাসটিতে আসনের অতিরিক্ত যাত্রী ছিল, এমনকি অনেকে বাসটির ছাদে বসেও বাড়ি ফিরছিলেন। খুজদার জেলা হাসপাতালে এখন পর্যন্ত ২০টি মরদেহ এসেছে। এ ছাড়াও আহত ৪০ জনের বেশি মানুষের চিকিৎসা চলছে এখানে। এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’

ডন অনলাইনের সবশেষ এক প্রতিবেদনে খুজদারের ওই বাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জন হওয়ার কথা জানানো হয়েছে। ১৫ জন ঘটনাস্থলেই প্রাণ হারান। বাকিদের মৃত্যু হয় হাসপাতালে নয়তো হাসপাতালে নেওয়ার পথে।

এদিকে, খুজদারের ডেপুটি কমিশনার মেজর (অবসরপ্রাপ্ত) বশির আহমেদ বলেন, ‘দুর্ঘটনার শিকার যাত্রীরা স্থানীয় এক মুসলিম দরবেশের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। তারা সবাই সিন্ধু প্রদেশের বাসিন্দা। এ ছাড়া দুর্ঘটনায় নিহতদের সবাই পুরুষ বলেও জানান তিনি।

 

More News...

গাজায় প্রাণহানি ১০ হাজার ছুঁই ছুঁই

গাজায় ২৫ দিনে ৮ হাজার ৭৯৬ জনের মৃত্যু