প্রকাশ্যে যুবলীগকর্মীকে মাথা থেঁতলে, কুপিয়ে হত্যা

প্রকাশ্যে যুবলীগকর্মীকে মাথা থেঁতলে, কুপিয়ে হত্যা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সোলমান (৩০) নামে এক যুবলীগকর্মীকে ইট দিয়ে মাথা থেঁতলে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। প্রকাশ্যে দিবালোকে এ হত্যার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। মঙ্গলবার উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর নামাপাড়া এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত সোলমান উপজেলা পরিষদ চত্বর এলাকার মজিদ শিকদারের ছেলে। তিনি মুড়াপাড়া ইউনিয়ন যুবলীগকর্মী ছিলেন বলে দাবি করেন পরিবারের সদস্যরা।

প্রত্যক্ষদর্শী, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মুড়াপাড়াসহ আশপাশের এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছসহ তার সমর্থকদের সঙ্গে যুবলীগকর্মী সোলমানসহ তার সমর্থকদের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। চেয়ারম্যান সমর্থকদের সঙ্গে সোলমান গ্রুপের প্রায় সময় মাছিমপুর, মীরকুটিরছেও, নাসিংগলসহ বিভিন্ন স্থানে পাল্টাপাল্টি ধাওয়া, হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত ২৮ মে শুক্রবার রাত ১২টার দিকে মাছিমপুর এলাকায় চেয়ারম্যান সমর্থকদের সঙ্গে সোলমান, মোহাম্মদ আলী, রিয়াজ, সেলিম, সবুজসহ তাদের লোকজনের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও হামলার ঘটনা ঘটে।

তারা জানান, ওই সময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করা হয়। এ সময় চেয়ারম্যানের বাড়িতেও হামলা চালানো হয়। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছ বাদী হয়ে নিহত সোলমানসহ ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ঘটনার দিন রাতে ঘটনাস্থল অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রূপগঞ্জ থানা পুলিশ।

নিহতের পরিবার জানায়, এ ঘটনার পর মঙ্গলবার দুপুরে নাসিংগল এলাকার মাছের খামারে মাছদের খাবার দিচ্ছিলেন যুবলীগকর্মী সোলমান। এ সময় সোলমানকে মাছের খামার থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গর্ন্ধবপুর নামাপাড়া এলাকায় নিয়ে আসা হয়।

চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছ সমর্থকরা প্রকাশ্যে দিবালোকে ইট দিয়ে থেঁতলে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে বলে দাবি নিহতের ভাই রাজিব মিয়াসহ পরিবারের সদস্যদের। তারা বলেন, হত্যাকাণ্ডের পর মসজিদের মাইক দিয়ে ডাকাত পড়েছে বললে এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে এসে দেখতে পান সোলমানকে হত্যা করা হয়েছে। এ সময় সোলমান সমর্থকরা সোলমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ হত্যার ঘটনাকে কেন্দ্র করে চরম আতঙ্কে ঘটনাস্থলসহ আশপাশের এলাকার মানুষ ঘরে তালা ঝুলিয়ে অন্যত্র চলে যায়। হত্যার ঘটনাকে কেন্দ্র করে যে কোনো সময় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এ বিষয়ে জানতে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ আলমাছের ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, নিহত সোলমানের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। পরিবারের পক্ষ থেকে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

More News...

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়

দ্বীপ উন্নয়ন-কৃষি জমি সুরক্ষা আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ