সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নদী দখল করে ইউপি সদস্যের বাড়ি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নদী দখল করে ইউপি সদস্যের বাড়ি
সেলিম রেজা, সিরাজগঞ্জ প্রতিনিধি : উল্লাপাড়ার জঁপজপিয়া নদীর ঢালে খাসজমি দখল করে বাড়ি নির্মাণ করছেন পূর্ণিমাগাঁতী ইউনিয়ন পরিষদ সদস্য মোহাম্মদ আলী। স্থানীয়দের বাধা উপেক্ষা করেই তিনি নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন। তবে ইউপি সদস্যের দাবি, সরকারি নয়, নিজের কেনা জায়গায় বাড়ি করছেন তিনি, উল্লাপাড়া ধামাইকান্দি আঞ্চলিক সড়কের পূর্ণিমাগাঁতী ইউনিয়নের বামনঘিয়ালা গ্রামে জঁপজপিয়া সড়ক সেতুর পাশে তিন বছর আগে বাড়ি নির্মাণকাজ শুরু করেন ইউপি সদস্য মোহম্মদ আলী। এর আগে স্থানীয়দের বাধার মুখে বেশ কয়েকবার বাড়ি নির্মাণ বন্ধ হয়ে যায়। তবে কয়েকদিন আগে আবার ওই নদীর ওপর বাড়ি নির্মাণকাজ শুরু করেন তিনি,
বামনঘিয়ালা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, জঁপজপিয়া সড়ক সেতুর পাশে বাড়ি নির্মাণের স্থানটি তারা গোসল করার ঘাট হিসেবে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছেন। অথচ ইউপি সদস্য ওই জায়গাটি তার নিজের কেনা সম্পত্তি দাবি করে সেখানে পাকা ভবন নির্মাণ করছেন। ভবন নির্মাণের জায়গাটুকু নদীর ঢালে অবস্থিত। এটি খাস সম্পত্তি হিসেবে গ্রামবাসী দীর্ঘদিন ধরে জেনে এসেছেন। স্থানীয়রা বারবার বাধা দিলেও শেষ পর্যন্ত মোহাম্মদ আলী তা শোনেননি। মোহাম্মদ আলী প্রভাবশালী হওয়ায় গ্রামের লোকজন এই ভবন নির্মাণ বন্ধ করতে পারছেন না।
স্থানীয় বাসিন্দা আশরাফুল ইসলাম জানান, তাদের পূর্বপুরুষের আমল থেকেই মোহাম্মদ আলীর দখল করা জায়গাটি গোসলের ঘাট হিসেবে ব্যবহূত হয়ে আসছে, বর্ষার দিনে এই ঘাটে গ্রামের লোকজন নৌকা ভিড়িয়ে যাতায়াত করে থাকেন। অথচ সেখানে ভবন নির্মাণ করায় তাদের এই ঘাটটি বন্ধ হয়ে গেল।
এ ব্যাপারে ইউপি সদস্য মোহাম্মদ আলীর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ভবন নির্মাণের স্থানটি তিনি কিনেছেন। তাই এখানে পাকা ভবন নির্মাণকাজ শুরু করেছেন। তাই এখানে ভবন নির্মাণকাজে বাধা দেওয়ার কোনো এখতিয়ার নেই গ্রামবাসীর,
এ বিষয়ে উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, বিষয়টি তিনি অবহিত হয়েছেন। তদন্ত করে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।

More News...

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

নগরবাসীর উপর আস্তা রেখেছি: মসিকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু