ম্যারাডোনার মৃত্যু: অভিযুক্ত ৭ চিকিৎসককে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

ম্যারাডোনার মৃত্যু: অভিযুক্ত ৭ চিকিৎসককে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক : মৃত্যুর আগে ডিয়েগো ম্যারাডোনার চিকিৎসা সেবায় নিয়োজিত থাকা ৭ চিকিৎসকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে আর্জেন্টিনার আদালত। দেশের বাইরে তো নয়ই, এমনকি অন্য কোথাও যেতে পারবেন না সেই চিকিৎসকেরা।

গত ২৫ নভেম্বরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। এর এক মাস আগেই মস্তিষ্কে রক্ত জমাট বাধায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। তখন মাথায় অস্ত্রোপচার হয়েছিল। এরপর অতিরিক্ত অ্যালকোহল নির্ভরতা থেকে মুক্তির জন্য তার চিকিৎসা চলছিল।

কিন্তু হঠাৎই বিশ্ব ফুটবলকে স্তব্ধ করে না ফেরার দেশে পাড়ি দেন ১৯৮৬ বিশ্বকাপের নায়ক। যিনি অনেকটা একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে সেবার বিশ্বকাপ এনে দেন।

ম্যারাডোনার মৃত্যুর পর তার চিকিৎসার অবহেলার অভিযোগ উঠে। এরপর আর্জেন্টিনার প্রসিকিউটররা ম্যারাডোনার চিকিৎসার তত্ত্বাবধানে জড়িত চিকিৎসক, নার্সদের বিষয়ে তদন্ত শুরু করেন।

তদন্তে ম্যারাডোনার চিকিৎসায় নিয়োজিতদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার ‘প্রমাণ মেলে’। ৭ জনের বিরুদ্ধে ম্যারাডোনাকে হত্যার অভিযোগ আনা হয়। অভিযুক্ত সবাই মৃত্যুর আগে ম্যারাডোনার চিকিৎসায় নিয়োজিত ছিলেন। সেই অভিযুক্তদেরই এবার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হলো।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর