বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জানালো ভারত

বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জানালো ভারত

অনলাইন ডেস্ক : বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে ভারত। শুক্রবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এ ধন্যবাদ জানানো হয়। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, বৈঠকে ভারতের পাশে থাকার জন্য বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন জয়শঙ্কর।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, কোভিড যুদ্ধের প্রাথমিক পর্যায়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়েছিল ভারত। সেই বিষয়টি আমেরিকা কখনও ভুলবে না।

এদিন জয়শঙ্করের সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের তিনি বলেন, ‘কোভিড যুদ্ধের প্রাথমিক পর্যায়ে ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়েছিল। সেই বিষয়টি আমেরিকা কখনও ভুলবে না। এখন আমরা নিশ্চিত করতে চাই যাতে আমরা ভারতের জন্য এবং ভারতের পাশে থাকতে পারি।’

জয়শঙ্কর ভারত সরকারের মন্ত্রিসভার প্রথম সদস্য, যিনি জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পর মার্কিন সফরে গিয়েছিলেন। এই সফরকালে ভারতের জন্য যথাসম্ভব বেশি পরিমাণে সাহায্য আনার চেষ্টা চালাবেন এস জয়শঙ্কর। এই আবহে এই কঠিন সময়ে ভারতের পাশে থাকার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জ্ঞাপন করেন জয়শঙ্কর।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর বলেন, ‘অনেক বিষয় নিয়ে আলোচনা করতে হবে আমাদের। আমি মনে করি, যত দিন গিয়েছে, আমাদের দুই দেশের সম্পর্ক ততই মজবুত হয়েছে। এবং আমি নিশ্চিত, ভবিষ্যতে তা আরও পোক্ত হবে। এই কঠিন সময়ে তারা আমাদের পাশে দাঁড়িয়েছ, তাই আমি মার্কিন প্রশাসনকে ধন্যবাদ জানাতে চাই।’

এদিকে জয়শঙ্করের সফর চলাকালীনই কোভিশিল্ড তৈরিতে প্রয়োজন কাঁচামাল সরবরাহের বিষয়ে বড় ঘোষণা করে মার্কিন প্রশাসন। ২০ মিলিয়ন ডোজ তৈরির কাঁচামাল আমেরিকা থেকে পাঠানো হবে ভারতে। জয়শঙ্কর-ব্লিনকেন বৈঠকের পরই এই ঘোষণা করা হয় ।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

গাজার আল-শিফা হাসপাতালে ইসরাইলের হামলায় নিহত ১৪০