জলোচ্ছ্বাস সাঁতরে আসা ২ হরিণকে গ্রামবাসীর ধাওয়া

জলোচ্ছ্বাস সাঁতরে আসা ২ হরিণকে গ্রামবাসীর ধাওয়া

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে জলোচ্ছ্বাসে সুন্দরবন থেকে ভেসে আসা দুই হরিণ লোকালয়ে উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী বেতমোর ইউনিয়নের উললুবাড়িয়া ও আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামবাসী বিপন্ন দুটি হরিণ ধাওয়া দিয়ে আটক করে।

ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে সুন্দরবনে জলোচ্ছ্বাসে বিপন্ন হরিণ বলেশ্বর নদী সাঁতরে লোকালয়ে ঢুকে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় মো. নজরুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মঠবাড়িয়া উপজেলার উলুবাড়িয়া গ্রামের বেড়িবাঁধের কাছে জেলে মোস্তাফিজুর রহমানের বাড়ির বাগানে একটি হরিণ ঘোরাফেরা করছিল। তিনি বিষয়টি গ্রামবাসীকে জানালে একদল তরুণ মিলে হরিণটিকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে হরিণটি দেড় কিলোমিটার দুরে এক গৃহস্থবাড়িতে ঢুকে পড়ে। সেখানে হরিণটি আটক করে গ্রামবাসী।

অপরদিকে স্থানীয় তরুণ সমাজ সেবক মো. শাহ আলম সিকদার জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামের একটি বাগানে একটি হরিণ ছোটাছুটি করতে দেখেন গ্রামবাসী। পরে গ্রামবাসী হরিণটিকে ধাওয়া করে আটক করেন।

খবর পেয়ে সকাল ১০টার দিকে বন বিভাগ ঘটনাস্থলে গ্রামবাসীর কবল থেকে বিপন্ন হরিণ দুটি উদ্ধার করে নিয়ে যান।

মঠবাড়িয়া উপজেলা বন সংরক্ষক মো. ফকর উদ্দিন ঘটনা নিশ্চিত করে জানান, উদ্ধার হরিণ দুটি সুন্দরবন শরণখোলা রেঞ্জে হস্তান্তর করা হয়েছে। ইয়াস এর প্রভাবে সুন্দরবনে জলোচ্ছ্বাস ও ঝড়ের কবলে পড়ে লোকালয়ে আরো কিছু হরিণ ঢুকতে পারে। আমরা নজর রাখছি।

এ বিষয়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জ এর সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, মঠবাড়িয়ার লোকালয়ে উদ্ধার হরিণ দুটি সুন্দর বনের শরণখোলা রেঞ্জের গহিন বনে অবমুক্ত করা হয়েছে।

More News...

অশুভ ও অসুন্দরের ওপর সত্য ও সুন্দরের জয় হোক : রাষ্ট্রপতি

বাইকের বেপরোয়া গতি দুদিনে কাড়ল ৩১ প্রাণ