সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহার হবে কিনা, যা বললেন আইনমন্ত্রী

সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহার হবে কিনা, যা বললেন আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : সাংবাদিক রোজিনা ইসলাম জামিন পেয়েছেন। তার বিরুদ্ধে দায়ের হওয়া অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, মামলা প্রত্যাহারের দায়িত্ব আইন মন্ত্রণালয়ের না। যারা মামলা করেছেন তাদের দায়িত্ব আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের।

রোববার সকালে গুলশানে নিজ বাসায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘন্ট আটকে রেখে হেনস্তা ও নির্যাতনের পর গত ১৭ মে মধ্যরাতে স্বাস্থ্য সেবা বিভাগ রোজিনা ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধি ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে শাহবাগ থানায় মামলা করে। সে মামলায় আজ তিনি জামিন পেয়েছেন।

তার মামলা প্রত্যাহার হবে কিনা জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, মামলা প্রত্যাহারের দায়িত্ব আইন মন্ত্রণালয়ের না। যারা মামলা করেছেন তাদের দায়িত্ব আর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের।

আনিসুল হক বলেন, মামলা প্রত্যাহার বড় কথা না। তদন্ত করে যদি নির্দোষ প্রমাণ হয় আর অন্য কেউ দোষী হয় তাহলে সেভাবে ব্যবস্থা নেওয়া হবে। তদন্তের ওপর আস্থা রাখতে বলেন মন্ত্রী।

সাংবাদিক সুরক্ষা আইন নিয়ে প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, সাংবাদিক সুরক্ষা আইন এবং গণমাধ্যমকর্মী আইন নিয়ে কোনো খসড়া সাংবাদিকদের পক্ষ থেকে তার মন্ত্রণালয়ে পাঠানো হলে তিনি তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে সে বিষয়ে কথা বলবেন।

 

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল