শ্রীলঙ্কাকে হারাতে আমাদের শতভাগের বেশি দিতে হবে : তামিম

শ্রীলঙ্কাকে হারাতে আমাদের শতভাগের বেশি দিতে হবে : তামিম

স্পোর্টস ডেস্ক : তিন ওয়ানডে সিরিজ খেলতে সফরে আসা শ্রীলঙ্কার বিপক্ষে আত্মতুষ্টিতে না ভুগতে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল।

২৩ মে, মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের সিরিজের প্রথম ম্যাচ। তার আগে লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে ৫০ ওভারের এক প্রস্তুতি ম্যাচ খেলে প্রথম দুই ওয়ানডের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। দলে ফিরেছেন সাকিব আল হাসান। ব্যক্তিগত কারণে তিন ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার।

সফরে আসা শ্রীলঙ্কার অনভিজ্ঞ দলটির বিপক্ষে সাকিবকে পেয়ে উজ্জীবিত টাইগার শিবির। তবে আত্মতুষ্টি যেন কাল না হয়ে দাঁড়ায় তার প্রতি সতর্ক তামিম। গণমাধ্যমে টাইগার অধিনায়ক বলেন, ‘সাধাররণত অভিজ্ঞতা বড় বিষয়। তবে দিনশেষে আপনাকে পারফর্ম করতে হবে। কারণ যখন অভিজ্ঞতা খেলায় আসবে তখন আপনাকে খেলাটি সেই পর্যায়ে নিয়ে যেতে হবে।’

এই সিরিজের আগে শ্রীলঙ্কা সফরে গিয়ে টেস্ট সিরিজ হেরেছিল বাংলাদেশ। এবার লঙ্কানরা তরুণ দল নিয়ে বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ খেলতে এসেছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরার নেতৃত্বে। দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নের মতো অভিজ্ঞরা নেই তাদের স্কোয়াডে।

অন্যদিকে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে স্বাগতিকরা। তবে তাতেও বেশ সতর্ক তামিম, ‘আমরা তাদের (শ্রীলঙ্কা) বিপক্ষে আগে বিভিন্ন লেভেলে খেলেছি এবং আমরা অবগত যে, এই সিরিজ সহজ হবে না। তাদেরকে হারাতে আমাদের শতভাগের বেশি দিতে হবে।’

২০২৩ বিশ্বকাপ সুপার লিগের অংশ আসন্ন এই ওয়ানডে সিরিজ খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশ-শ্রীলঙ্কার জন্য। বিশেষ করে লঙ্কানদের জন্য। কোয়ালিফিকেশন জোনের বাইরে থাকা দলটি মাত্র -২ পয়েন্ট নিয়ে আছে তালিকার ১২তম স্থানে। নিজেদের গত ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল শ্রীলঙ্কা।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়