করোনায় একদিনে রেকর্ড মৃত্যু পশ্চিমবঙ্গে

করোনায় একদিনে রেকর্ড মৃত্যু পশ্চিমবঙ্গে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে ভাইরাসের নতুন ভ্যারিয়েন্টে প্রতিদিনই রেকর্ডসংখ্যক মানুষ আক্রান্ত এবং মারা যাচ্ছেন। যেনো পরিস্থিতি সময়ের সঙ্গে সঙ্গে আরও খারাপ হচ্ছে। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি, আক্রান্তও হচ্ছে লাখে লাখে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের মৃত্যু হয়েছে। করোনা মহামারি শুরুর পর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যায় যা সর্বোচ্চ। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৯ হাজারের বেশি মানুষ। তবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উদ্বেগজনক হলেও পশ্চিমবঙ্গে বেড়েছে সুস্থতার সংখ্যা।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪৮ ও কলকাতায় ৩১ জন মারা গেছেন। করোনা মহামারি শুরুর পর থেকে রাজ্যটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৩৩ জনে। এর মধ্যে কলকাতায় মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ হাজারের গণ্ডি।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ হাজার ১৭৭ এবং কলকাতায় ৩ হাজার ৬১৮ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউযের ধাক্কায় রাজ্যের অন্য জেলাগুলোতেও বেড়েছে সংক্রমণ।

অবশ্য মঙ্গলবারের তুলনায় পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ২৭ দশমিক ৭০ শতাংশ। আবার মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০ দশমিক ২৩ শতাংশে। মহামারি শুরুর পর থেকে যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

তবে সার্বিক করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও পরিসংখ্যান বলছে- গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন আক্রান্তের চেয়ে সুস্থের সংখ্যা বেশি। যা গত প্রায় আড়াই মাসের মধ্যে এই প্রথম। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ১৯ হাজার ৬ জন আক্রান্ত হলেও, সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ১৫১ জন।

More News...

৫০ লাখ ডলার মুক্তিপণ দিয়ে মুক্ত বাংলাদেশি জাহাজ

ইরানের ঘোষণা ‘লড়াই আপাতত শেষ, ইসরায়েল প্রতিশোধের চেষ্টা করলে আরও বড় আক্রমণ’