প্রস্তুতি নিয়ে সতর্ক সাকিব

প্রস্তুতি নিয়ে সতর্ক সাকিব

স্পোর্টস ডেস্ক : আইপিএল স্থগিতের পর দেশে ফিরে ছিলেন কোয়ারেন্টাইনে। শ্রীলঙ্কা সিরিজের আগে তাই নিজেকে তৈরিতে খুব বেশি সময় পাচ্ছেন না সাকিব আল হাসান। তবে যতটা সম্ভব প্রস্তুতি নেওয়া যায়, সে বিষয়ে সতর্ক এই অলরাউন্ডার।

আইপিএল থেকে ফিরে সাকিবের সঙ্গে কোয়ারেন্টাইনে ছিলেন মোস্তাফিজুর রহমানও। তারা দুজনই কোয়ারেন্টাইন থেকে মুক্তির পর মঙ্গলবার যোগ দিয়েছিলেন দলের সঙ্গে।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং-বোলিং নিয়ে অনেক বেশি সতর্ক ছিলেন সাকিব। দলের সবাই অনুশীলন শেষে হোটেলে ফিরে গেলেও সাকিব একা বাড়তি অনুশীলনও করেছেন।

গত তিন সপ্তাহের মধ্যে এদিন প্রথমবারের মতো ব্যাটিং ও বোলিং নিয়ে অনুশীলন করেছেন সাকিব। শরীর গরমের পর প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও স্থানীয় কোচ মিজানুর রহমান বাবুলের সাথে ইনডোরে অনুশীলন করেন। দলকে সহায়তা করতেই সাপোর্ট স্টাফ হিসেবে বাবুলকে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রায় এক ঘণ্টা ইনডোরে বোলিং অনুশীলন করেছেন সাকিব। তার বিপক্ষে প্রথমে ব্যাট করেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং পরবর্তীতে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল কিছু ডেলিভারি মোকাবিলা করেন।

বোলিং অনুশীলন শেষে কিছুক্ষণ বিশ্রাম নেন সাকিব এবং পরবর্তীতে ব্যাটিং শুরু করেন। সেন্ট্রাল উইকেটে প্রথমে শরিফুল ইসলামকে খেলেন সাকিব। বল দেখে রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলার চেষ্টা করছিলেন এই অলরাউন্ডার।

কিছুক্ষণ ব্যাটিংয়ের পর ইনডোরে যান এবং মোস্তাফিজুর রহমানের মুখোমুখি হন সাকিব। সেখানে ৪০-৪৫ মিনিট ব্যাট করেন তিনি।

বৃহস্পতিবার নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবে প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

 

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

সাত দফা দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন ও জাতীয় রাজস্ব বোর্ড ঘেরাও