পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সস্ত্রীক করোনায় আক্রান্ত

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সস্ত্রীক করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হলেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। গতকাল মঙ্গলবার তাঁদের দুজনের করোনা শনাক্ত হয়। তাঁদের হাসপাতালে ভর্তি করার উদ্যোগ নেওয়া হলে বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করেন। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যকে কাল রাতেই দক্ষিণ কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়।

জানা গেছে, আজ বুধবার দলের সিদ্ধান্ত মেনে বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতাল অথবা তাঁর নিজের বাড়িতে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হতে পারে। কারণ, দীর্ঘদিন ধরে অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে বাড়ি থেকে বের হচ্ছেন না। এবার তিনি বিধানসভা নির্বাচনেও ভোট দিতে যেতে পারেননি।

বুদ্ধদেব ভট্টাচার্যের বয়স এখন ৭৭ বছর। ২০০০ সালের ৬ নভেম্বর থেকে ২০১১ সালের ১৩ নভেম্বর পর্যন্ত তিনি পশ্চিমবঙ্গের বামফ্রন্টের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১ সালের নির্বাচনে বামফ্রন্ট পরাজিত হলে তিনি ছেড়ে দেন মুখ্যমন্ত্রীর পদ।

এদিকে পশ্চিমবঙ্গে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ হাজার ৪২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল রাতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের স্বাস্থ্য বুলেটিনে আরও বলা হয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় এই রাজ্যে মারা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়ে গতকাল বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৫০ জন। এখনো রাজ্যের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও নার্সিংহোমে চিকিৎসাধীন ১ লাখ ৩১ হাজার ৭৯৩ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে মারা গেছেন ১৩ হাজার ৫৭৬ জন।

 

More News...

রাইসির প্রতি জাতিসংঘের শ্রদ্ধা অনুষ্ঠান বয়কট যুক্তরাষ্ট্রের!

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?