ঢাকায় বৃষ্টি, অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

ঢাকায় বৃষ্টি, অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

নিউজ ডেস্ক : রাজধানীর কোথাও আকাশ মেঘলা, কোথাও ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে আবার কোথাও রোদ-মেঘের খেলা চলছে। সন্ধ্যার মধ্যে কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে, সঙ্গে থাকবে দমকা হাওয়া। তবে এই বৃষ্টিতে তাপমাত্রা খুব একটা কমবে না। ভারী বৃষ্টি না হলে একই থাকবে তাপমাত্রা।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ঢাকার আবহাওয়া এমনই থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি, আবার কোথাও মাঝারি বৃষ্টি হতে পারে। এরসঙ্গে দমকা হাওয়া থাকতে পারে। তবে সে হাওয়া কালবৈশাখীর মতো এতো গতির নাও হতে পারে।

এই বৃষ্টিতে তাপমাত্রা কমবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভারী বৃষ্টি না হলে তাপমাত্রা খুব একটা কমবে না। ঢাকা ছাড়াও দেশের উত্তরাঞ্চলের দিকে ঝড়বৃষ্টি হতে পারে আজ।

আবহাওয়া অধিদফতর জানায়, চাঁদপুর, কুমিল্লা, রাঙামাটি, মাইজদীকোট, ফেনী, পাবনা ও সিরাজগঞ্জসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, লঘু চাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে ৩০ মিলিমিটার। এছাড়া সিলেটে ২৯, ময়মনসিংহে ২৪, বদলগাছিতে ১৯, নেত্রকোনা ও রাজশাহীতে ২, ঈশ্বরদীতে ১,মিলিমিটার এবং ঢাকা ও ফরিদপুরে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

More News...

যখনই যেটার দরকার পুলিশকে সেই ভূমিকা পালন করতে হবে : শেখ হাসিনা

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন