অন্তর্বর্তী জামিন পেলেন ফিরহাদ-সুব্রত-মদন-শোভন

অন্তর্বর্তী জামিন পেলেন ফিরহাদ-সুব্রত-মদন-শোভন

কলকাতা প্রতিনিধি : ভারতের পশ্চিমবঙ্গে আলোচিত নারদা মামলায় সোমবার সকালে গ্রেপ্তার চার হেভিওয়েট নেতা সন্ধ্যায় অন্তর্বর্তী জামিন পেয়েছেন। তারা হলেন- পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র এবং রাজ্যের সাবেক মন্ত্রী তথা কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

বিশেষ সিবিআই আদালতে ভার্চুয়াল শুনানির পর তাদের চারজনকে জামিন দেন বিচারক। খারিজ হয় সিবিআইয়ের আবেদন।

সোমবার সকাল থেকে নারদ কাণ্ডকে নিয়ে ফের উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিমবঙ্গের রাজনীতি। এদিন সকালে ওই চারজনকে বাসা থেকে নিজাম প্যালেসে তুলে নেন সিবিআই কর্মকর্তারা। পরে বেলা ১১টা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জানিয়ে দেয়, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাদের সিবিআইয়ের বিশেষ আদালতে নেওয়া হয়। ভার্চুয়াল মাধ্যমে চলে শুনানি। প্রায় দেড় ঘণ্টা শুনানির পর আবার বেশকিছু নথি দেখতে চান বিচারক অনুপম মুখোপাধ্যায়। নথি নিয়ে তার চেম্বারে হাজির হন সিবিআইয়ের কর্মকর্তারা। সেই নথি পরীক্ষার পর রায় দেন বিচারক।

বেলার গড়ানোর সঙ্গে সঙ্গে এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তেজনা বাড়তে থাকে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোজা চলে যান নিজাম প্যালেসে। দীর্ঘ ছ’ঘণ্টা সেখানে ছিলেন তিনি। ভার্চুয়াল শুনানি চলাকালেও নিজাম প্যালেসে ছিলেন মুখ্যমন্ত্রী। শুনানি শেষে সেখান থেকে সোজা নবান্ন রওনা দেন মমতা।

 

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’