বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : আজ শুক্রবার, আজ ঈদ। পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সকাল ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন মুয়াজ্জিন হাফেজ কারী কাজী মাসুদুর রহমান।

এর আগে সকাল ৬টা থেকে মসজিদে ভিড় করতে শুরু করেন মুসাল্লিরা। প্রায় ১৯ মিনিটব্যাপী অনুষ্ঠিত হয় ঈদের দুই রাকাত নামাজ। পরে খুতবা ও মোনাজাতের মাধ্যমে শেষ হয় ঈদের প্রথম জামাত।

সকাল ৬টা থেকেই মূলত মুসল্লিরা জায়নামাজ হাতে মসজিদে আসতে শুরু করেন। সবার মুখে মাস্ক ছিল। অনেকের হাতে ছিল ছাড়া। মসজিদে ঢোকার আগে প্রতিটি গেটে পুলিশ সদস্যরা ব্যাগ হাতে আসা মুসল্লিদের তল্লাশি করেন।

ঈদের জামাতের পর ফিলিস্তিনে মুসলমানদের উপর হওয়া অত্যচার নির্মূলে আল্লাহ-তায়ালার কাছে দোয়া করা হয়। তার কাছে পানাহ চাওয়া হয় করোনাভাইরাস থেকে দেশ ও বিশ্ববাসীকে মুক্ত হওয়ার জন্য।

মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করা হয়।

এছাড়াও জামাতে উপস্থিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নুর তাপসের জন্য দোয়া কামনা করা হয়।

ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রথমটি সকাল ৭টায়, দ্বিতীয় জামাত ৮টায়, তৃতীয়টি সকাল ৯টায়, চতুর্থ জামাত হবে সকাল ১০টায়। সর্বশেষ ঈদ জামাতটি হবে সকাল পৌনে ১১টায়।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা