আসছে কালবৈশাখী, নদীবন্দরে সতর্ক সংকেত

আসছে কালবৈশাখী, নদীবন্দরে সতর্ক সংকেত

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহের পর সারাদেশে অঞ্চল ভেদে ঝড়বৃষ্টি হচ্ছে। ফলে তাপমাত্রা কিছুটা কমলেও সেটি সহনীয় পর্যায়ে আসেনি। এ অবস্থার মধ্যে সারাদেশে কালবৈশাখী ঝড়ের আশঙ্কা দেখা দিয়েছে। একইসঙ্গে দেশের নদীবন্দরগুলোকে সতর্কতা সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার গণমাধ্যমকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ।

তিনি বলেন, আজ ঢাকাসহ বরিশাল, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, সিলেট বিভাগের ওপর দিয়ে অস্থায়ীভাবে দমকা হাওয়া, বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিক্ষিপ্ত হারে কোথাও কোথাও শীলাবৃষ্টিও হতে পারে। সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হচ্ছে এবং এই মুহূর্তে বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি চলছে।

‘এছাড়াও আজ কালবৈশাখী হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এ কারণে কিছু নদীবন্দরে ২ নম্বর এবং কোথাও এক নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে’ বলেও জানান আবহাওয়াবিদ বজলুর রশিদ।

গত কয়েক দিনের তুলনায় আজ তাপমাত্রা অনেকটা কম জানিয়ে তিনি বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের বৃষ্টির ফলে আজ থেকে সারাদেশের তাপমাত্রা অনেকটা কমবে। তাপমাত্রা কমে মানুষের সহনীয় পর্যায়ে চলে আসবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

More News...

র‍্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া