গাজীপুরে ১০ দিনের ছুটির দাবিতে  শ্রমিক-পুলিশ সংঘর্ষ, পুলিশসহ আহত অর্ধ শতাধিক

গাজীপুরে ১০ দিনের ছুটির দাবিতে  শ্রমিক-পুলিশ সংঘর্ষ, পুলিশসহ আহত অর্ধ শতাধিক
শফিকুল ইসলাম,  গাজীপুর : গাজীপুরের টঙ্গী এলাকায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ পুলিশসহ অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে।
সোমবার (১০ মে) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। প্রতিদিনের মতো শ্রমিকরা সকাল ৯টার দিকে তাদের কর্মস্থলে যোগদান করেন। পরে মালিক পক্ষ থেকে শ্রমিকদের তিন দিনের ছুটি ঘোষণা করে। এতে শ্রমিকরা উত্তেজিত হয়ে গার্মেন্টস থেকে বের হয়ে ১০ দিনের ছুটির দাবিতে বিক্ষোভ করতে থাকে।
দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।
পোশাক কারখানার শ্রমিক মোঃ দেলোয়ার হোসেন বলেন, ঈদের ছুটিসহ দশ দিনের ছুটি দাবি করা হয়েছিল। এরপর থেকেই কারখানা কর্তৃপক্ষ আমাদের ওপর নির্যাতন শুরু করে। কিছুক্ষণ পর পুলিশ এসে আমাদের ওপর গুলি করে।
এদিকে শ্রমিকদের ইট-পাটকেলের আঘাতে পুলিশের ৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। দুপুর ২টায় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। সেখানেও শ্রমিকদের সরাতে পুলিশ একাধিক টিয়ারসেল নিক্ষেপ করে। এখনো থেমে থেমে শ্রমিক-পুলিশ সংঘর্ষ চলছে। টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোঃ ইলতুৎমিশ জানায়, ঘটনার সঙ্গে সঙ্গে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

More News...

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ