শ্রীপুরে নিম্ন-মধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

শ্রীপুরে নিম্ন-মধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

মো: শফিকুল ইসলাম গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের  শ্রীপুরে  নিম্ন-মধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত  ৩ হাজার  পরিবারের মাঝে ঈদ উপহার  বিতরণ করেন  ২নং গাজীপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুল ইসলাম।

করোনাভাইরাস প্রতিরোধে পুরো পৃথিবী একটি সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এরই মাঝে পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘদিন কর্মহীন থাকায় দেশের হতদরিদ্র  পরিবারগুলো আছে তীব্র খাদ্য সংকটে। ঈদ তাদের কাছে এবার আর খুশির বার্তা আনেনি।
পথচারীদের অবস্থা আরও শোচনীয়। প্রতি বছর বিভিন্ন সংগঠন ঈদ সামগ্রী দিলেও এ বছর কিছুই পায়নি তারা। রাস্তাঘাটে মানুষ না থাকায় ঈদে কী খাবে, সেই নিশ্চয়তাও ছিল না। সুবিধাবঞ্চিত এসব মানুষের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার সমগ্রী বিতরণ করেছেন গাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক এবং আসন্ন ২নং গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ আমিনুল ইসলাম।
ঈদ উপহার সামগ্রী হিসেবে রয়েছে,  সেমাই, চিনি, পোলাওয়ের চাউল, মুড়ি, সরিষার তৈল, প্যাকেট দুধ, সাবান।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ জামিল হাসান (দূর্জয়), সাবেক শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এস নজরুল, শ্রীপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এস.এম. জাহাঙ্গির আলম (সিরাজী) শ্রীপুর পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান (রনি) আরো উপস্থিত ছিলেন বিটিভির গাজীপুর প্রতিনিধি রহমান, দৈনিক সমকাল পত্রিকার গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন, সময় টেলিভিশনের গাজীপুর প্রতিনিধি রাজিবুল হাসান রাজিব, এটিএন টেলিভিশনের গাজীপুর প্রতিনিধি মাসুম, ভোরের দর্পণের এমদাদুল হক, প্রমুখ।
এসময় মোঃ আমিনুল ইসলাম বলেন, পবিত্র মাহে রমজানের মধ্যে আমি ইফতার বিতরণ করেছি প্রায় ২ হাজার পরিবারের মাঝে। সেই পরিবারের মানুষগুলোর সাথে আমার এক আত্মীয়তার বন্ধন তৈরি হয়েছে। তাদের কষ্টের কথা আমার কাছে বলত। আমি প্রতিটি মানুষের হাড়ির খবর জানি। অধিকাংশ মানুষের ঈদে ভালো খাওয়ার সামর্থ্য নেই। প্রতি ঈদের মতো এবারের ঈদ নয়। দোকানপাট সীমিত আকারে খোলা, ঈদের নতুর পোশাক যেন স্বপ্ন। বরং ঈদের দিনে খেতে পারবে কি-না, তার নিশ্চয়তা নেই। তাই এবার ঈদে আমি পরিকল্পনা করি ওদের সাথে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার।
উল্লেখ্য, করোনা সংকটের প্রথমদিন থেকে ২ হাজার পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। এর মাধ্যমে সেই পরিবারের মানুষগুলো উপকৃত হয়েছে পাশাপাশি রমজানে ২ হাজার এর অধিক পরিবার কে ইফতার সামগ্রী দেয়া হয়েছে। পুরো কাজটি করেছে হাজী পিভিসি পাইপ কোম্পানি চেয়ারম্যান ও আসন্ন ২নং গাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ আমিনুল ইসলাম।

More News...

বিড়ির শুল্ক প্রত্যাহারসহ চার দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল পৌনে ৮ কোটি টাকা