ভারতে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

ভারতে একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

অনলাইন ডেস্ক : ভারতে একদিনে করোনায় মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেল। গতকাল শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে অন্তত ৪ হাজার ১৮৭ জনের মৃত্যু হয়েছে যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ভারতে প্রাণহানিতেই রেকর্ড নয়, আক্রান্তের হিসাবেও রেকর্ড হয়েছে। গতকাল টানা তিন দিন চার লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে সেখানে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে ভারত একদিনে করোনায় একদিনে চার হাজারের বেশি মৃত্যু দেখল। ওয়েবসাইটটির হিসাবে, গত ১২ জানুয়ারি যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে ৪ হাজার ৪৯০ জন মারা গেছেন। বিশ্বে এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার করোনা ডেটাবেজ অনুসারে, গতকাল শুক্রবার ভারতে নতুন করে ৪ লাখ ১ হাজার ৫২২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। সংবাদমাধ্যমটি জানিয়েছে, করোনা মহামারি শুরুর দিকে এক বছরে ভারতে যত মানুষ আক্রান্ত না হয়েছে, তার চেয়েও বেশি আক্রান্ত হয়েছে দ্বিতীয় ঢেউয়ের ৮২ দিনে।

উল্লেখ্য, দেশটিতে মহামারির দ্বিতীয় ঢেউয়ে ৮২ হাজারের বেশি মানুষ করোনায় মারা গেছেন যা এ পর্যন্ত মোট মৃত্যুর অর্ধেকেরও বেশি। আর সরকারি হিসাবে সেখানে এখন পর্যন্ত করোনায় ২ লাখ ৩৮ হাজার ১৯৭ জন মারা গেছেন।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা