আলোঝলমল রাতেও অন্ধকার দেখে বিএনপি: কাদের

আলোঝলমল রাতেও অন্ধকার দেখে বিএনপি: কাদের

নিজস্ব প্রতিবেদক : সরকারের সবকিছুতে দোষত্রুটি খুঁজে বের করা বিএনপির মজ্জাগত স্বভাবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, পূর্ণিমার আলোঝলমল রাতেও অমাবস্যার অন্ধকার দেখতে পান বিএনপির নেতারা।

আজ মঙ্গলবার বিকেলে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্র নিয়ে কথা বলা বিএনপির মুখে শোভা পায় না। ক্ষমতায় থাকতে তারা ১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের কলঙ্কিত অধ্যায়ও এ দেশে সৃষ্টি করেছে।

নির্বাচন–ব্যবস্থা দলীয়করণ করার রেকর্ডে বিএনপিকে চ্যাম্পিয়ন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা এক কোটি সোয়া লাখ ভুয়া ভোটার দিয়ে আজিজ মার্কা প্রহসনের নির্বাচন করার প্রস্তুতি নিয়েছিল। যার কারণে দেশে এক–এগারোর মতো অবস্থা তৈরি হয়েছিল। মাগুরা ও ঢাকা-১০ আসনে উপনির্বাচনে জালিয়াতির কথা দেশের মানুষ এখনো ভুলে যায়নি।

বিএনপির মুখে নিরপেক্ষ নির্বাচন–ব্যবস্থার বুলি হলো ভূতের মুখে রাম নাম ধ্বনির মতো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে সকাল ১০টার মধ্যেই ভোট প্রদান শেষ করে দেওয়া হয়েছিল। ওই সময় চট্টগ্রামের একটি কেন্দ্রে ভোট গণনার আগেই চূড়ান্ত ফলাফল রেডিও, টিভিতে ঘোষণা দেওয়া হয়েছিল।

ওবায়দুল কাদের আরও বলেন, অসহায়, কর্মহীন ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের জন্য সাড়ে ৩৬ লাখ পরিবারকে অর্থ ও খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে। আওয়ামী লীগ বা দলীয় নেতা–কর্মীদের আত্মীয়স্বজন দেখে নয়; বরং নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবারের তালিকা করে এবং যাচাই–বাছাইয়ের মাধ্যমে এসব সাহায্য দেওয়া হচ্ছে। মুখ দেখে দেওয়ার কোনো সুযোগ নেই।

অর্থ ও খাদ্যসহায়তা এবার যেন কোনোভাবেই বেহাত না হয়ে যায়, সে ব্যাপারে ইতিমধ্যে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, অর্থ ও খাদ্যসহায়তা বিতরণে কেউ কোনো অপকর্ম ও অনিয়ম করলে তাঁকে কঠোর শাস্তি পেতে হবে।

গণমাধ্যম সরকার নিজের মতো করে নিয়েছে; বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যমের ওপর সরকারের যদি নিয়ন্ত্রণই থাকবে, তাহলে প্রতিদিন তাঁরা সরকারের বিরুদ্ধে বিষোদ্‌গার আর মিথ্যাচার করেন কেমন করে? আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি এখনো টিকে আছে স্বাধীন গণমাধ্যম আছে বলেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা মহামারিতে শেখ হাসিনা সরকার দিনরাত করোনায় পীড়িত মানুষের চিকিৎসা, সংক্রমণ রোধ এবং অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছে। শ্রমিকদের কর্মসংস্থান অব্যাহত রেখে কর্মহীনদের সুরক্ষায় আর্থিক ও খাদ্যসহায়তা দিয়ে যাচ্ছে। অথচ বিএনপি শুধু তাদের কথাই বলে যাচ্ছে।
ওবায়দুল কাদের বলেন, সরকারের কোনো উদ্যোগ বিএনপির চোখে পড়ে না। এই সংকটকালে জনগণের জীবন ও জীবিকার মধ্যে ভারসাম্য তৈরিতে সরকারের উদ্যোগের প্রশংসা না করে তারা তোতাপাখির মতো শেখানো বুলি অবিরাম আওড়িয়ে যাচ্ছে।

অনবরত মিথ্যাচার এখন বিএনপির একমাত্র অস্ত্র বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়