ভারতে করোনায় আক্রান্ত দুই কোটি ছাড়াল

ভারতে করোনায় আক্রান্ত দুই কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৫৭ হাজার ২২৯ জন। বর্তমানে দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই কোটি দুই লাখ ৮২ হাজার ৮৩৩ জনে।

দেশটিতে নতুন করে তিন হাজার ৪৪৯ জন করোনা রোগীর মৃত্যুর পর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২২ হাজার ৪০৮ জনে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এসব তথ্য দেওয়া হয়েছে।

ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৪ লাখ ৪৭ হাজার ১৩৩ জন এবং এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছে এক কোটি ৬৬ লাখ ১৩ হাজার ২৯২ জন।

প্রতিবেশী এই দেশটিতে করোনার সর্বোচ্চ প্রকোপের মধ্যেই দেশটির বিভিন্ন জায়গায় লকডাউন ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এর পাশাপাশি বিভিন্ন বোর্ড পরীক্ষা বাতিল ও স্থগিত করেছে।

বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটিতে গত শনিবার থেকে ১৮ বছরের ওপরের সবার জন্য তৃতীয় ধাপে গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ কোটি ৩১ লাখ ৮৮ হাজার ৫৬৮ জন। বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ লাখ নয় হাজার ৯১৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা তিন কোটি ২৪ লাখ ৭০ হাজার ৮১৭ জন এবং মৃত্যুবরণ করেছে পাঁচ লাখ ৭৭ হাজার ৫০০ জন। যুক্তরাষ্ট্রের পর ভারতই একমাত্র দেশ যাদের করোনা আক্রান্ত দুই কোটি ছাড়াল।

More News...

যখনই যেটার দরকার পুলিশকে সেই ভূমিকা পালন করতে হবে : শেখ হাসিনা

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন