পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এতিমের জমি দখল : নিরব পুলিশ

পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এতিমের জমি দখল : নিরব পুলিশ
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এতিমের বিরোধপূর্ণ জমিতে আধাপাকা বিল্ডিং নির্মাণ করে জমি দখলের পায়তারা করার অভিযোগ উঠেছে মকসেদ আলী, নজরুল ইসলাম ও রবিউল ইসলাম নামে তিন জনের বিরুদ্ধে। এ বিষয়ে পীরগঞ্জ থানায় ২৮শে এগ্রিল অভিযোগ করা হলেও রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করে উল্টো বাদীর বিরুদ্ধের মামলা দেওয়ার হুমকি দিয়েছে পুলিশ।

অভিযোগে জানা যায়, উপজেলার চন্ডিপুর মৌজার ৫২ নং খতিয়ানের ৮৩ নং দাগের ৫০ শতক জমি ক্রয় সূত্রে মালিক হন চন্ডিপুর গ্রামের বেদেং আলীর ছেলে ইব্রাহিম আলী। এরপর তিনি মারা গেলে তার এক ছেলে ও ছয় মেয়ে উত্তরাধিকার সূত্রে মালিক হয়ে জমিটি ভোগ দখল করে আসছিল। কিছুদিন আগে একই এলাকার পজিদুর রহমানের ছেলে মসদে আলী, পশির উদ্দীনের ছেলে নজরুল ইসলাম এবং আমির আলীর ছেলে রবিউল ইসলাম জমিটি গ্রাস করার অসৎ উদ্দেশ্যে জোর পূর্বক জবর দখল করে নেন। জমিটি পুনরুদ্ধারের জন্য ইব্রাহিম আলীর ওয়ারিশগণ বাদী হয়ে ঠাকুরগাঁও আদালতে মামলা দায়ের করে জমিতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন তারা। আদালত বিষয়টি আমলে নিয়ে ওই বিরোধপূর্ণ জমি বিক্রিয়, জমিতে রোপনকৃত গাছপালা কর্তন, খাল, খন্দক, দিঘি, পুকুর খনন সহ জমির আকার আকৃতি পরিবর্তনে অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেন। কিন্তু দখলদাররা প্রভাবশালী হওয়ায় আদালতের নির্দেশনার উপেক্ষা করে বিরোধপূর্ণ জমিতে ঘরবাড়ি নির্মাণ অব্যাহত রেখেছেন। এ বিষয়ে ২৮শে এগ্রিল পীরগঞ্জ থানায় ইব্রাহিমের ছেলে রায়হান কবির বাদী হয়ে অভিযোগ করলে রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করছে পুলিশ। এতে হতাশায় ভুগছেন ভূক্তভোগীর পরিবার।
ভূক্তভোগী রায়হান কবির জানান, আমি গরিব ও এতিম হওয়ায় আমি কোন বিচার পাচ্ছিনা। আদালতের নিষেজ্ঞাতা থাকা সত্ত্বেও বিবাদীরা সেখানে ঘরবাড়ি নির্মাণ করছেন। এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ করেও কোন লাভ পাচ্ছি না। রবিবার দুপুরে আবারো থানার সরকারি মোবাইল নাম্বারে যোগাযোগ করলে ওসি স্যার উল্টো আমার নামে মামলা করার হুমকি দিয়েছেন।
দখলদার মকসেদ আলী ও নজরুল ইসলাম জানান, জমি আমরাই পাবো তাই ঘরবাড়ি নির্মাণ করছি। আদালতের রায় আসতে দেরি আছে তাই বলে আমরা বসে থাকবো নাকি।
এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

More News...

বিড়ির শুল্ক ও অগ্রিম আয়কর প্রত্যাহারের দাবিতে রংপুরে জনসভা

বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন