ভারতে কমেছে সংক্রমণ বেড়েছে মৃত্যু

ভারতে কমেছে সংক্রমণ বেড়েছে মৃত্যু
আনন্তর্জাতিক ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু। রোববার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৪৮৮ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৮৯ জনের। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
ভারতে দৈনিক সংক্রমণ শনিবার পার করেছে ৪ লক্ষের গণ্ডি। তবে রোববার তা একটু কমেছে। এদিন ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৯২ হাজার ৪৮৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজার ৪৫৭ জন। দৈনিক আক্রান্ত ৪ লক্ষের নীচে নামলেও দৈনিক মৃত্যু রোববারেও সাড়ে তিন হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা দেশে প্রাণ কেড়েছে ৩ হাজার ৬৮৯ জনের। দেশে করোনার জেরে এখনও অবধি মৃত্যু হল ২ লক্ষ ১৫ হাজার ৫৪২ জনের।
প্রথমের মতোই করোনার দ্বিতীয় ঢেউয়েও সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন মহারাষ্ট্রে। শনিবারের মতো রোবারও আক্রান্ত হয়েছেন ৬৩ হাজারের বেশি।
এই বিপুল সংখ্যক লোক রোজ আক্রান্ত হওয়ায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগী রয়েছেন ৩৩ লক্ষ ৪৯ হাজার ৬৪৪ জন। বিপুল পরিমাণ সক্রিয় রোগী দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছে। বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে শয্যার আকাল পড়েছে। অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনার সাক্ষীও গত কয়েকদিন থেকেছে দেশ। বিদেশ থেকে অক্সিজেন এনে পরিস্থিতি মোকাবিলার চেষ্টাও চালাচ্ছে প্রশাসন।
এই পরিস্থিতির মধ্যেই দেশে চলছে টিকাকরণ। শনিবার থেকে ১৮ থেকে ৪৪ বছর বয়সিরাও টিকা পাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা দেয়া হয়েছে ১৮ লক্ষের বেশি। এ নিয়ে দেশে মোট টিকার ডোজ দেওয়া হল ১৫ কোটি ৬৮ লক্ষ।

More News...

কুষ্টিয়ায় নকল আকিজ বিড়িসহ বিড়ি তৈরির উপকরণ জব্দ

মার্কেন্টাইল ব্যাংকের দুর্নীতি মামলা: স্ট্যান্ডার্ড ব্যাংক এমডির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা