দুর্দান্ত জাদেজা, কোহলিদের প্রথম হার

দুর্দান্ত জাদেজা, কোহলিদের প্রথম হার

স্পোর্টস ডেস্ক : রবীন্দ্র জাদেজার অলরাউন্ড নৈপুণ্যে আইপিএলের চলতি আসরে প্রথম হারের স্বাদ পেল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বিরাট কোহলির দলকে বলতে গেলে এক রকম উড়িয়ে দিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রবিবার ৬৯ রানের জয় তুলে চেন্নাই। এই জয়ের সুবাদে বেঙ্গালুরুকে দুইয়ে ঠেলে টেবিলের শীর্ষে উঠেছে দলটি। দুই দলেরই অবশ্য পয়েন্ট সমান। ৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট চেন্নাই ও বেঙ্গালুরুর।

জাদেজা এদিন ২৮ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেন। হার্শা প্যাটেলের করা শেষ ওভারে তোলেন ৩৭ রান। ওই ওভারে ৫টি ছক্কার সঙ্গে হাঁকান একটি ছক্কা। শেষ ওভারে তার ওই বিধ্বংসী ব্যাটিংয়ে ৪ উইকেটে ১৫৪ থেকে ৪ উইকেটে ১৯১ রানে পৌঁছে যায় চেন্নাইয়ের ইনিংস।

এরপর বল হাতে জাদেজা ৪ ওভারে ১৩ রান খরচায় নেন ৩ উইকেট। নিজের প্রথম দুই ওভারে শিকার বানান ওয়াসিংটন সুন্দর (৭) ও গ্লেন ম্যাক্সওয়েলকে (২২)। পরে এবি ডি ভিলিয়ার্সকেও (৪) শিকার বানান।

১৯২ রান তাড়া করতে নামা বেঙ্গালুরু ৯ উইকেটে ১২২ রান করতে পারে। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেছেন দেবদূত পাড়িক্কল।

এদিন আসরে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন চেন্নাইয়ের প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। ১৬ রান খরচায় ২ উইকেট তিনি। এর আগে চেন্নাইয়ের ব্যাটিংয়ে জাদেজার শেষের ঝড় ছাড়াও ফিফটি তুলে নেন ফ্যাফ ডু প্লেসিস। ৪১ বলে ৫০ রান করেন তিনি। ম্যাচসেরা হয়েছেন জাদেজা।

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর