পাসপোর্ট জটিলতা কাটিয়ে দেশে ফিরছেন জামাল ভূঁইয়া

পাসপোর্ট জটিলতা কাটিয়ে দেশে ফিরছেন জামাল ভূঁইয়া

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ফুটবল ফেডারেশন সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তিনি বিশেষ অনুমতি নিয়ে ঢাকার বিমানে উঠবেন।

রবিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই বিষয়ে চিঠি দেওয়া হয়। যেন জামালকে বিশেষ অনুমতি দেওয়া হয় দেশে ফেরার জন্য। সেই চিঠির পর জামালের ফ্লাইট নিশ্চিত হয়েছে।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়ার দুটি পাসপোর্ট। একটি বাংলাদেশের, আরেকটি ডেনমার্কের। দুই পাসপোর্ট থাকার ফলেই ঝামেলায় জড়িয়ে ডেনমার্কে আটকা পড়েন মধ্যবর্তী দলবদলে সাইফ স্পোর্টিং ক্লাবে নাম লেখানো জামাল।

বাংলাদেশের পাসপোর্ট সঙ্গে না থাকায় তিনি ডেনমার্ক থেকে ঢাকায় আসতে পারছিলেন না। শনিবার ডেনমার্কের পাসপোর্ট ব্যবহার করে ঢাকার বিমান ধরতে চেয়েও ব্যর্থ হন লকডাউনে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায়।

শনিবার জামাল ডেনমার্ক থেকে দুবাই হয়ে ঢাকায় আসার ইচ্ছায় ড্যানিশ বিমানবন্দরে ডেনমার্কের পাসপোর্ট প্রদর্শন করে বোর্ডিং পাস নিতে চেয়েছিলেন। কিন্তু বিধিনিষেধের কারণে তাকে বোর্ডিং পাস দেওয়া হয়নি। অথচ বাংলাদেশের পাসপোর্ট দেখালেই তিনি সেদিনই চড়ে বসতে পারতেন বাংলাদেশগামী বিমানে। কিন্তু সেই পাসপোর্ট তিনি রেখে গেছেন ঢাকার বাসায়।

জামালের ক্লাব সাইফ স্পোর্টিংর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন বলেছেন,‘জামালের বাংলাদেশি পাসপোর্ট না থাকায় এই সমস্যা হয়েছে। তবে বাফুফের মাধ্যমে বিশেষ অনুমতি সংক্রান্ত চিঠি পাঠানোর পর জামালের ফ্লাইটে চড়তে আর কোনও সমস্যা থাকেনি।’

More News...

সল্টের ‘কালবৈশাখী ঝড়ে’ নববর্ষ বরণ কলকাতার

নেইমার পেলেন বড় সুখবর