আরমানিটোলায় অগ্নিকাণ্ড: দুই আসামি গ্রেফতার

আরমানিটোলায় অগ্নিকাণ্ড: দুই আসামি গ্রেফতার

নিজস্ব প্রতেবেদক : রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতাররা হলেন- মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মোস্তফা।

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাবের বিশেষ অভিযানে আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলার দুই আসামিকে ঢাকা ও বগুড়া থেকে গ্রেফতার করা হয়। তারা মামলার দুই ও তিন নম্বর আসামি।

সোমবার বিকেল ৪টায় রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গত ২৩ এপ্রিল হাজী মুসা ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের নামে বংশাল থানায় মামলা দায়ের করে পুলিশ।

মামলায় অবহেলাজনিত মৃত্যু ও অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার অভিযোগ আনা হয়েছে। ভবন মালিক মোস্তাক আহমেদ ও গোডাউন মালিকদের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

গত ২২ এপ্রিল দিনগত রাত সোয়া ৩টার দিকে আরমানিটোলার আরমানিয়ান স্ট্রিটের হাজী মুসা ম্যানশনে আগুনের সূত্রপাত ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ১৯টি টিম যোগ দিয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৬টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়।

জানা গেছে, আগুন লাগার সঙ্গে সঙ্গে বিকট শব্দ হয়ে বিদ্যুৎ চলে যায়। এতে বাসিন্দারা আটকে পড়েন। ভবনটিতে ১৮টি পরিবার বসবাস করতেন। অতিরিক্ত ধোঁয়ার কারণে প্রথমে আশপাশের ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়। আটকেপড়া অনেককেই মুমূর্ষু অবস্থায় গ্রিল কেটে, জানালা ভেঙে, ছাদের দরজা ভেঙে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনার দিনই আগুনে দগ্ধ হয়ে চারজনের মৃত্যু হয়।

More News...

যখনই যেটার দরকার পুলিশকে সেই ভূমিকা পালন করতে হবে : শেখ হাসিনা

যুবলীগ নেতাকে হত্যার দায়ে ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন