শিরোপা জয়ের স্বপ্ন অনিশ্চিত রিয়ালের

শিরোপা জয়ের স্বপ্ন অনিশ্চিত রিয়ালের

স্পোর্টস ডেস্ক : রিয়াল বেতিসের বিপক্ষে গোলশূন্য ড্র করে লা লিগার শিরোপা ধরে রাখার স্বপ্ন অনিশ্চিত হয়ে পড়েছে রিয়াল মাদ্রিদের।

জিতলে পয়েন্টের হিসেবে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে ছুঁয়ে ফেলতো জিনেদিন জিদানের দল। কিন্তু ঘরের মাঠে বেতিসের জাল খুঁজে পায়নি গত আসরের চ্যাম্পিয়নরা। তার মধ্যে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।

৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। এক ম্যাচ বেশি খেলে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। ডিয়েগো সিমিওনের শিষ্যদের সুযোগ থাকছে নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে পয়েন্ট আরও বাড়িয়ে নেওয়ার। রোববার অ্যাটলেটিকো বিলবাওয়ের মুখোমুখি হবে অ্যাটলেটিকো। সিমিওনের দল জিতলে রিয়ালের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে যাবে।

অন্যদিকে রিয়ালের চেয়ে ২ ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে বার্সা। ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। জমে ওঠা লা লিগার সমীকরণে শিরোপা ভাগ্যটা শেষ পযর্ন্ত কাদের পক্ষে যায় তা এখনো অনিশ্চিত

আলফ্রেডো ডি স্তেফানোর বৃষ্টি ভেজা ম্যাচটিতে শুরু থেকে গোলের চেষ্টা চালায় রিয়াল। তবে কোনোভাবেই বেতিসের রক্ষণ দেয়ালে ফাটল ধরাতে পারেনি তারা। ৭৭তম মিনিটে আসানসিওর পরিবর্তে ইডেন হ্যাজার্ডকে মাঠে নামিয়ে আক্রমণের ধার বাড়ান কোচ জিদান। কিন্তু তাতেও ব্যর্থ লস ব্লাঙ্কোসরা। ১৩ মার্চের পর এই প্রথম রিয়ালের হয়ে মাঠে দেখা গেল হ্যাজার্ডকে।

রদ্রিগোর একটি শট অবশ্য ক্রসবারে না লাগলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারত রিয়াল। কিন্তু সমানতালে লড়াই করেছে বেতিসও। সেই সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে আগামী ইউরোপা লিগে খেলার আশাও জাগিয়ে রাখল ম্যানুয়েল পেল্লেগ্রিনির দল। ৩৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে বেতিস। ইউরোপা লিগে খেলতে হলে তালিকার ছয়ের মধ্যে থাকতে হবে তাদের।

এই নিয়ে বেতিসের বিপক্ষে আবারও ব্যর্থ রিয়াল। গত তিন মৌসুমে নিজেদের মাঠে বেতিসের বিপক্ষে জিততে পারেনি ব্লাঙ্কোসরা।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়