মুমিনুলের সেঞ্চুরির পর শান্ত’র দেড়শো, বড় সংগ্রহের পথে টাইগাররা

মুমিনুলের সেঞ্চুরির পর শান্ত’র দেড়শো, বড় সংগ্রহের পথে টাইগাররা

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন দুর্দান্ত কাটানোর পর দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে করছে বাংলাদেশ। দিনের শুরু থেকে দারুণভাবে প্রতিপক্ষের বোলারদের মোকাবিলা করে যাচ্ছেন দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক। আগের দিনের সেঞ্চুরিয়ান শান্ত ব্যক্তিগত দেড়শো রান ছুঁয়েছেন। একই সঙ্গে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির দেখা পেয়েছেন টাইগার অধিনায়কও।

শ্রীলঙ্কার ক্যান্ডির অদূরে পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে বুধবার প্রথম দিন টাইগাররা টসে জিতে ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে ৩০২ রান করে বাংলাদেশ। ওপেনার সাইফ হাসানের শুরুটা ভালো না হলেও ৯০ রান করে সাজঘরে ফিরেন আরেক ওপেনার তামিম ইকবাল।

দ্বিতীয় দিনে ব্যাট করতে এসে বড় স্কোরের দিকে দলকে নেন নাজমুল হোসেন শান্ত (১২৬)* ও মুমিনুল হক (৬৪)*। প্রথম সেশন টিকে থাকা খুবই গুরুত্বপূর্ণ, তাই খুবই সতর্কতার সঙ্গে রানের চাকা এগিয়ে নিতে থাকেন তারা। এরই মধ্যে মুমিনুল হক ব্যক্তিগত ১১তম শতক তুলে নেন। ২২৪তম বলে ধনঞ্জয়া ডি সিলভার বলে নবম চার মেরে এই স্বস্তির শতক উদযাপন করেন বাংলাদেশ অধিনায়ক। দেশের বাইরে এটাই তার প্রথম সেঞ্চুরি। এর আগে চলতি বছরের মার্চে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দশম সেঞ্চুরি করেছিলেন তিনি। অধিনায়কের পর নিজের দেড়শো রানের মাইলফলক স্পর্শ করেন নাজমুল হোসেন শান্ত।

More News...

তানজিদের দুর্দান্ত সেঞ্চুরি, বড় রান চট্টগ্রামের

জিশান-আরিফুলের ফিফটিতে বাংলাদেশের বড় জয়