ভারতে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ২ লাখ ৭৩ হাজার

ভারতে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ২ লাখ ৭৩ হাজার

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে ভারতে একদিনে সর্বোচ্চ ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের।

এ নিয়ে ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৮০৫ জনে দাঁড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৭৮ হাজার ৭৮৯ জনের।

জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে ভারতে করোনাভাইরাস সংক্রমণ বেশ কমে এসেছিল। ওই সময় দৈনিক শনাক্ত ২০ হাজারের নিচে নেমে গিয়েছিল। কিন্তু মার্চে পরিস্থিতি পাল্টে যেতে শুরু করে। এখন সংক্রমণ লাগামহীন হয়ে গেছে।

এনডিটিভি জানিয়েছে, সোমবার সকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটির মহারাষ্ট্র, দিল্লি ও কর্নাটকে সর্বোচ্চ সংখ্যক রোগী বেড়েছে। সংক্রমণ ঠেকাতে বিহার, রাজস্থান, তালিম নাডু ও মনিপুরে নতুন বিধিনিষেধের ঘোষণা দেওয়া হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত আর মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৬ লাখ ৬৮ হাজার ৫৩২ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ২১৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৩৩৫ জনের।

More News...

ওবায়দুল কাদেরের মস্তিষ্ক অলস-হৃদয় দুর্বল : রিজভী

ট্রেনে ঢাকায় ফিরছেন অনেকে, স্টেশনে ভিড়