বরিস জনসনের ভারত সফর বাতিল

বরিস জনসনের ভারত সফর বাতিল

অনলাইন ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার পূর্ব নির্ধারিত ভারত সফর বাতিল করেছেন। দেশটিতে করোনার ভয়াবহ প্রাদুর্ভাবের কারণে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারত এবং যুক্তরাজ্য সরকার আলোচনার ভিত্তিতে সফরটি বাতিল করেছে।

বিবিসি জানিয়েছে, মাসের শেষে এই সফরের পরিবর্তে দুই প্রধানমন্ত্রী (বরিস জনসন ও নরেন্দ্র মোদি) ফোনে কথা বলে নেবেন। আর এই বছরের শেষের দিকে তারা সরাসরি সাক্ষাৎ করবেন।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে প্রতিদিনই সংক্রমণে নতুন রেকর্ড গড়ছে ভারত। এবার আড়াই লাখের গণ্ডি ছাড়িয়ে প্রায় পৌনে ৩ লাখ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কভিডে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন। যা রবিবারের থেকে প্রায় ১২ হাজার বেশি।

এক দিনে ভারতে আক্রান্তের নিরিখেও এই সংখ্যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। সংক্রমণের সঙ্গে কভিডের দ্বিতীয় ঢেউয়ে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। এক দিনে মৃত্যুর নিরিখে যা পুরো করোনা পর্বে সর্বোচ্চ।

গত ৫ দিন ধরে দুই লাখের ওপর নতুন সংক্রমণের জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেল। সংক্রমণের তালিকায় বিশ্বে এক নম্বর যুক্তরাষ্ট্রের ঠিক পরই রয়েছে ভারত। মোট মৃত্যুও দেশে ১ লাখ ৭৮ হাজার ছাড়িয়েছে।

More News...

কোন ক্ষেপণাস্ত্র দিয়ে ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল?

সোনার দাম আবার বাড়লো, ভরি ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা