ছেড়ে গেল বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট

ছেড়ে গেল বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরও একটি বিশেষ ফ্লাইট ঢাকা ছেড়ে গেছে। রোববার ভোররাত ৩টায় ফ্লাইটটি সৌদি আরবের রিয়াদের উদ্দেশ্যে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। এ নিয়ে বিমান বাংলাদেশের বাতিল হওয়া পাঁচটি বিশেষ ফ্লাইটের দুটি ছেড়ে গেল। বাকি তিনটিরও রোববার গন্তব্যের পথে রওনা হওয়ার শিডিউল রয়েছে।

এর আগে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় একটি বিশেষ ফ্লাইট ২৬৫ জন যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানিয়েছেন, রিয়াদগামী ফ্লাইটটির শনিবার সকাল সাড়ে ৬টার দিকে রওনা হওয়ার কথা ছিল। তবে সৌদি আরবে ল্যান্ডিং পারমিশন না থাকায় ফ্লাইটটি বাতিল করা হয়েছিল। সেই ফ্লাইটে ২০১ জন যাত্রী ছিল। সেই যাত্রীদের সঙ্গে আরও কিছু যাত্রী নিয়ে রোববার ভোররাত ৩টায় ফ্লাইটটি রিয়াদের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

তিনি জানান, পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। বিমানের আরও তিনটি বিশেষ ফ্লাইটের রোববার জেদ্দা, দাম্মাম ও দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হওয়ার সিডিউল রয়েছে।

লকডাউনের প্রথম তিন দিন বিমান চলাচল বন্ধ রাখায় ২৫ থেকে ৩০ হাজার বিদেশগামী কর্মী ভোগান্তিতে পড়েছেন। তাদের দাবির মুখে শনিবার থেকে বিশেষ ফ্লাইট চালু হলেও প্রথম দিনেই বিপর্যয় ঘটে। ১৪টি ফ্লাইটের সাতটিই বাতিল হয়। এতে ভিসার মেয়াদ নিয়ে উৎকণ্ঠায় থাকা বিদেশগামীরা গত বছরের মতোই ভোগান্তিতে পড়েছেন। রাতভর তারা বিমানবন্দরে অপেক্ষা করেন। পরে বিক্ষোভ করেন। বিক্ষোভ হয়েছে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্যালয় এবং সৌদিয়া এয়ারলাইন্স কার্যালয়ের সামনেও।

শনিবার বাতিল হওয়া ফ্লাইটগুলোর পাঁচটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের। বাকি দুটি ‘ফ্লাই দুবাই’র।

More News...

জাতীয় প্রেসক্লাবে বিড়ি শ্রমিকদের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন

কৃষকদের টাকা দিলে ফেরত দেয়, কোটিপতিরা দেয় না’