মৃত্যু ৩০ লাখ, আক্রান্ত ১৪ কোটি ছাড়াল

মৃত্যু ৩০ লাখ, আক্রান্ত ১৪ কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা বিশ্বব্যাপী বেড়েই চলেছে। বিভিন্ন দেশে ভ্যাকসিন আবিস্কার ও এর প্রয়োগ চলমান থাকলেও এর প্রকোপ কমছে না কিছুতেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

গত একদিনে নতুন করে মৃত্যু হয়েছে সাড়ে ১২ হাজার জনের। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, আজ শনিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ১২ হাজার ১২ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ১২ হাজার ১৩২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ কোটি ৯৩ লাখ ৩০ হাজার ৭৩০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৯ হাজার ৯৪২ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। করোনা সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৭৫ হাজার ৬৭৩ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন এবং মারা গেছে তিন লাখ ৬৯ হাজার ২৪ জন।

করোনা শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫২ লাখ ২৪ হাজার ৩২১ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১ লাখ ৪০৪ জন। আর সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ২০৫ জন।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। তালিকার ৩৩তম অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ১৮২ জনের। সেরে উঠেছেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন।

More News...

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা ফখরুল