ত্রাণের দাবিতে বরিশালে রিকশা মিছিল

ত্রাণের দাবিতে বরিশালে রিকশা মিছিল
বরিশাল প্রতিনিধি:

লকডাউনে কর্মহীন মানুষের খাদ্য ও নগদ অর্থ সহায়তা প্রদানের দাবিতে বরিশালে রিকশা মিছিল করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

শনিবার (১৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সিটি কর্পোরেশনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে শ্রমিকদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

jagonews24

সমাবেশে বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, শ্রমজীবীদের জন্য পর্যাপ্ত খাদ্য ও অর্থ সহায়তা না দিয়ে কোনোভাবেই লকডাউন কার্যকর করা সম্ভব নয়। এবার লকডাউনে একদিকে শ্রমিকদের আয়-রোজগার নাই, অন্যদিকে এই রমজানে নিত্যপ্রয়োজনীয় প্রায় সব জিনিসের দাম বেড়েছে। ফলে শ্রমজীবী, দরিদ্র-নিম্নবিত্ত এমনকি মধ্যবিত্ত পরিবারগুলোও সীমাহীন দুঃখ-দুর্দশার মধ্যে অতিবাহিত করছে।

সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, এটা ঠিক যে সারাদেশের মতো বরিশালে করোনা রোগীর সংখ্যা উদ্বেগজনকহারে বাড়ছে। ফলে লকডাউনের কোনো বিকল্প নেই। কিন্তু লকডাউন দেয়ার আগে অবশ্যই গরিব-খেটে খাওয়া মানুষ যারা সারাদিন রোজগার করে সন্ধ্যায় বাজার করে ঘরে ফেরে তাদের অন্তত একমাসের খাবার এবং নগদ পাঁচ হাজার টাকা দিতে হবে। শের-ই-বাংলা মেডেকেল কলেজে একটা পিসিআর ল্যাবে দিনে মাত্র ১৮৮টি টেস্ট করা যায় যা এই সময়ে খুবই অপ্রতুল। তাই বরিশালে পিসিআর ল্যাবের সংখ্যা বাড়াতে হবে।

More News...

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন